বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ১২:৪৩ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে আন্তর্জাতিক মহলের উদ্বেগ একেবারেই ভিত্তিহীন : রাশিয়া নামাজ পড়তে মসজিদে ওঠার সময় গলাকেটে হত্যা এইচএসসি পরীক্ষার গুজব নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ লেবাননে আটকেপড়া ৭১ প্রবাসী বাংলাদেশিকে ফেরত আনল বিমান বাহিনী অ্যামোনিয়াম নাইট্রেট নিয়ে বাংলাদেশেও উদ্বেগ, জেলায় জেলায় চিঠি মুজিববর্ষে  মঠবাড়ীয়া উপজেলা ভূমি অফিসের উদ্যোগে বৃক্ষ রোপণ ফলোআপ: ওয়াননিউজে সংবাদ প্রকাশের পর হোসেনপুরে ঘটনার তদন্তে সিভিল সার্জন অফিস এশিয়ার বন্যাকবলিত দেশগুলোকে সহায়তা করবে জাতিসংঘ সুন্দরবন থেকে ৯ জেলে আটক, নৌকা ও জাল উদ্ধার বিশ্বে ফের একদিনে করোনায় ৬ হাজার মৃত্যু, শনাক্ত আড়াই লাখের বেশি

অদৃশ্য ক্যামেরার ফোন!

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০
  • ৩৮৫ বার পড়া হয়েছে

রোটেটর, পপ আপ, আন্ডার ডিসপ্লে ক্যামেরার স্মার্টফোনের দুনিয়ায় নতুন সংযোজন। ছবি তোলার পরই অদৃশ্য হয়ে যাবে ক্যামেরা। এমনই অভিনব প্রযুক্তির স্মার্টফোনের আত্মপ্রকাশ করল ওয়ান প্লাস। মডেলের নাম, ওয়ান প্লাস কনসেপ্ট ওয়ান। সম্প্রতি লাস ভেগাসে আয়োজিত ‘কনজিউমার ইলেক্ট্রনিক্স শো’-তে (সিইএস ২০২০) মডেলটি প্রকাশ্যে এনেছে ওয়ান প্লাস।

ব্রিটিশ রেসিং কার প্রস্তুতকারক সংস্থা ‘ম্যাকলরেন’-এর সঙ্গে হাত মিলিয়ে এই অভিনব ফোনটি তৈরি করেছে চীনা সংস্থা। যদিও এটি পরীক্ষামূলক স্তরে রয়েছে বলে দাবি সংস্থার।

অন্যান্য চীনা স্মার্টফোন নির্মাতা সংস্থার থেকে অনেকটাই আলাদা ওয়ান প্লাস। এখনও পর্যন্ত মাত্র ১০-১১টি স্মার্টফোন বাজারে এনেছে তারা। মূলত মাঝারি দামের ফোন প্রস্তুতকারক এবং ‘ফ্ল্যাগশিপ কিলার’ হিসেবে সংস্থাটির খ্যাতি রয়েছে।

এবার স্মার্টফোনের ডিজাইনকে এবার অন্য উচ্চতায় নিয়ে গেল ওয়ান প্লাস। ম্যাকলরেন ৭২০এস স্পাইডার স্পোর্টস কার থেকে অনুপ্রাণিত হয়েছে মডেলটি।

পিছনে সরু গ্লাস প্যানেলের সঙ্গে রয়েছে কমলা রঙের চামড়ার ফিনিশ। মাঝে লুকিয়ে আসল ম্যাজিক। বিশেষ ইলেক্ট্রোক্রোমিক গ্লাসের প্যানেলের নিচে থাকছে ফোনটির তিনটি ক্যামেরা। ছবি তোলার প্রয়োজনে স্বচ্ছ হয়ে যাবে এই কাচ। আবার ছবি তোলা হয়ে গেলেই কাচের স্বচ্ছতা কমে গিয়ে ক্যামেরা অদৃশ্য হয়ে যাবে। আর এই প্রক্রিয়ায় সময় লাগবে মাত্র ০.৭ সেকেন্ড।

ওয়ান প্লাসের দাবি, বর্তমানে সব থেকে উন্নত প্রযুক্তির কাচ ব্যবহার করছে তারা এবং এটির স্বচ্ছতা পরিবর্তনে প্রায় কোনও ব্যাটারি খরচ হবে না।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com