সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৪৫ অপরাহ্ন

আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়ার নামে টাকা উত্তোলন, দুই প্রতারক আটক

আল-মামুন, খাগড়ছড়ি প্রতিনিধি
  • আপডেট সময় মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়ার নামে টাকা উত্তোলন, দুই প্রতারক আটক

আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়ার নামে প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়া গুইমারায় দুই প্রতারককে আটক করেছে এলাকাবাসী। মঙ্গলবার (০২ আগস্ট ২০২২) খাগড়াছড়ির গুইমারা উপজেলার লুন্দুক্যাপাড়ার হাড়ভাংগা নামক এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক প্রতারক চক্রের সদস্যরা হচ্ছে- মাটিরাঙ্গার জামাল উদ্দিনের পুত্র নাঈম উদ্দিন সাকিব একই উপজেলার ৪নং আর্দশগ্রামের বাসিন্দা জাহাঙ্গীর হোসেনের ছেলে মোঃ সালমান। ঘটনার সত্যতা নিশ্চিত করে গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রশিদ।

গুইমারার লুন্দুক্যাপাড়ার হাড়ভাঙ্গা এলাকা থেকে ঘর দেওয়ার নামে টাকা আসলে এলাকাবাসী হাতেনাতে আটক করে তাদের পুলিশে দেয়। পরে গুইমারা থানার পুলিশ দুই প্রতারককে আটক করে থানায় নিয়ে যায়। আটককৃত দুই প্রতারকের বিরুদ্ধে ঘর পাইয়ে দেওয়ার নামে নানা কৌশল অবলম্বন করে স্থানীয়দের কাছ থেকে মোটা অঙ্কের টাকা তুলে আত্মাসাতের অভিযোগ করেন স্থানীয় এলাকাবাসী। ভূমিহীন অসহায়,বিধবা ও দরিদ্রদের বরাদ্ধ দেওয়া সরকারি আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়ার কথা বলে টাকা নিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেওয়ার কথা বলে মাটিরাঙ্গা উপজেলার এই দুই প্রতারক ৭ হাজার করে দাবী করে। অর্থ না দিলে ঘর বরাদ্দ দেওয়া হবে না বলে বলে প্রতারক অসহায় দরিদ্র মানুষদের হুমকি দিয়ে আসছিল বলে জানান স্থানীয়রা। তারা জানান, সাইফুল ইসলাম,হোসেন আহাম্মদ ভুইয়া, শান্তা আক্তার, হোসনা বানুসহ হতদরিদ্র নিরীহ মানুষের কাছ থেকে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়ার প্রতিশ্রুতিতে তারা টাকা হাতিয়ে নেয়।

আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়ার নামে টাকা উত্তোলন, দুই প্রতারক আটক

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) রক্তিম চৌধুরী জানান, আশ্রয়ন প্রকল্পের নাম দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে দুই প্রতারককে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি যথাযথ প্রদক্ষেপ গ্রহণসহ মামলা হবে বলে তিনি জানান।

এ সময় গুইমারা সদর ইউপি চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা,উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ইখতেয়ার চৌধুরী পলাশ, উপজেলা ছাত্রলীগের সভাপতি আনন্দ সৌম ও স্থানীয় জনপ্রতিনিধি,সর্দার, সাংবাদিকরা উপস্থিত হন। পরে খবরটি ছড়িয়ে পড়লে ঘটনার সাথে জড়িত প্রতারক চক্রের সদস্যদের স্বজনরা ঘটনাস্থলে এসে উপস্থিত হন।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: