শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ০৭:০৪ অপরাহ্ন

সর্বশেষ খবর :
এবার করোনায় আক্রান্ত মাশরাফীর বাবা-মা বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী আজ চীন চায় ট্রাম্প নির্বাচনে হেরে যাক : মার্কিন গোয়েন্দা দল বা দেশের বিপদে ডাক পড়লে সবার আগে রাজপথে থাকবো: সোহেল তাজ ক্রসফায়ার বাণিজ্যে ওসি প্রদীপের দুই সিন্ডিকেট মাহবুব কবীর মিলনের বদলি নিয়ে সোশাল মিডিয়ায় কেন হৈচৈ? করোনায় বাংলাদেশি গবেষণা: দুই ওষুধে সেরে উঠছেন বয়স্ক রোগী হোসেনপুরে শহীদ শেখ কামাল এর ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচির শুভ উদ্বোধন ওসি প্রদীপসহ ৭ আসামির রিমান্ডের আদেশ পরিবর্তন সরকারি মেডিকেলে হাইফ্লো কেনোলা মেশিন দিল কিশোরগঞ্জ মুক্তিযোদ্ধা যুব কমান্ড

ইদে বাজার মাতাবে হোসেনপুরের  ‘মেসি-২, দাম হাঁকাচ্ছে ২৫ লাখ টাকা

সঞ্জিত চন্দ্র শীল
  • আপডেট সময় শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ৩৩০ বার পড়া হয়েছে

মেসির মতোই শান্ত থাকায় নাম রাখা হয়েছে“মেসি-২”। দাম হাকাচ্ছে ২৫ লাখ টাকা । কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার আড়াইবাড়ীয়া ইউনিয়নে ধুলজুরী গ্রামে ভাই ভাই ডেইরী ফার্মে বড় আকৃতির এই ষাঁড়টি প্রস্তুত বিক্রির জন্য।বিজ্ঞাপনও দেওয়া হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ।ঈদের প্রায় তিন সপ্তাহ বাকি থাকলেও  দেশের বিভিন্ন জায়গা থেকে পাইকাররা যোগাযোগ করছেন গরুটি কেনার জন্য ।

ক’দিন পরেই কোরবানি ইদ ।এবার ইদে বিক্রির জন্য প্রস্তুত বিশাল আকৃতির গরু মেসি-২ কিশোরগঞ্জ। ষাঁড়টির দৈর্ঘ্য ৯ ফুট, উচ্চতা ৫ ফুট। ওজন  প্রায় ১৪00 কেজি। কালো আর সাদা দূসর  রঙের সুঠাম  ব্রাহামা জাতের গরুটি সম্পূর্ন দেশীয় পদ্ধতিতে খামারে মোটাতাজা করা হয়েছে। কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার আড়াইবাড়ীয়া ইউনিয়নে ধুলজুরী গ্রামের ষাঁড়টির বিজ্ঞাপন এখন সামাজিক যোগাযোগ মাধ্যমেও। শুধু‘মেসি-২’ নয় তার খামারে রয়েছে ছোট বড় আরও ১৮ টি গরু । কোন ধরনের ষ্টেরয়েড বা ঔষধ ব্যবহার না করে সম্পূর্ন দেশীয় পদ্ধতিতে গরু মোটা তাজা করছেন। এবছর বিক্রি হবে শুধু মেসি-২ ।

গরুর মালিক দুলাল মিয়া জানান, টেলিভিশনে প্রতিবেদন দেখে তার আগ্রহ জাগে গরুর খামার করার । তিনি উপজেলা প্রাণিসম্পদ অফিসের সহযোগিতায় গড়েতুলেছেন এই খামারটি । আর এই খামারেরই সদস্য মেসি-২ । বিশাল আকৃতির এই গরুটি ২৫ লাখ টাকা দাম চাইলেও করোনা পরিস্থিতির কারনে ২০ লাখ টাকা হলেও বিক্রি করে দিবেন।দেশের যে কোন জায়গা থেকে যে কেউ গরুটি ক্রয় করলেও পৌঁছে দিবেন নিজ দায়িত্বে ।

হোসেনপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: আব্দুল মান্নান জানান, দুলাল মিয়ার খামার ও গরুটি মানদন্ডে উপজেলার মধ্যে সেরা । তিনি আশা করছেন মেসি-২ গরুটি ন্যায্য মূল্যে বিক্রি হবে । তাতে আরও অনেক খামারির গরু মোটা তাজা করনে আগ্রহ বাড়বে। এবারে কোরবানি ইদের জন্য উপজেলায় ৫৭৯০ টি গরু,কিছু বয়স্ক গাভী ও ছাগল প্রস্তত রযেছে ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com