বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ১১:৫১ অপরাহ্ন

সর্বশেষ খবর :
অদম্য মেধাবী ছাত্রী কমলগঞ্জে উচ্চ শিক্ষা শেষে জজ হতে চায় কৃষকের মেয়ে ‘মুক্তা মল্লিক’ লালপুরে ক্ষুদ্র নৃ গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান লকডাউনে সৌদিতে বেড়েছে দ্বিতীয় বিয়ে ও ডিভোর্স সেভেনআপ মনে করে কীটনাশক পান, দুই বোনের মৃত্যু স্বাস্থ্য মন্ত্রণালয়ে রদবদল, নতুন সচিব আব্দুল মান্নান গণস্বাস্থ্যের কিটে ত্রুটি, পরীক্ষা স্থগিতে চিঠি লিবিয়ায় হত্যার ঘটনায় জড়িত মানবপাচারকারি চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে ভৈরব র‌্যাব গত ২৪ ঘন্টায় ২৬৯৫ জনের দেহে করোনা শনাক্ত, মোট ৫৫,১৪০ সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের বাবা-মা ও মেয়ে নিহত কিশোরগঞ্জের নিকলীতে সিংপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারুল হক সাময়িক বরখাস্ত

ইমরান খানকে পদত্যাগের জন্য ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯
  • ২৬৭ বার পড়া হয়েছে

পাকিস্তানের বিরোধী দলের নেতারা প্রধানমন্ত্রী ইমরান খানকে পদত্যাগের জন্য ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন। বৃহস্পতিবার এই গণসমাবেশ থেকে প্রধানমন্ত্রী ইমরানকে পদত্যাগের জন্য দু’দিন সময় বেধে দেয়া হয়। ডানপন্থি জামিয়াত উলেমা-ই-ইসলাম ফজলের নেতা মাওলানা ফজলুর রেহমান আজাদি মার্চ নামের এই বিশাল সমাবেশের নেতৃত্ব দিচ্ছেন। এই সমাবেশের সপ্তম দিন বৃহস্পতিবার এই নেতা ইমরান খানের পদত্যাগ দাবি করেন।

তিনি বলেন, ২০১৮ সালের সাধারণ নির্বাচনে জালিয়াতি করে ক্ষমতায় এসেছে ইমরানের দল। হাজার হাজার মানুষ ওই বিক্ষোভে অংশ নিয়েছেন। বৃহস্পতিবার রাতে ওই বিক্ষোভে দেয়া এক বক্তৃতায় মাওলানা ফজলুর রেহমান বলেন, প্রধানমন্ত্রী ইমরান খান যদি পদত্যাগ করতে না চান তবে সরকারি দলের প্রতিনিধিদের আলোচনার জন্য আসার কোনো প্রয়োজন নেই।

তিনি বলেন, আমাদের কাছে আসার কোনো দরকার নেই। যখন আপনারা আমাদের কাছে আসবেন তখন অবশ্যই ক্ষমতা ছেড়ে দেয়ার উদ্দেশ নিয়েই আসতে হবে। আপনারা একেবারে শেষ সীমানায় পৌঁছে গেছেন। এখন আপনাদেরই সিদ্ধান্ত নিতে হবে যে, আপনারা ক্ষমতায় থাকবেন নাকি সাধারণ জনগণকে তাদের অধিকার ফিরিয়ে দেবেন।

অপরদিকে, বিরোধী রাহবার কমিটি বলছে, তারা সরকারের ওপর চাপ বৃদ্ধি করবে। জামিয়াত উলেমা-ই-ইসলাম ফজলের নেতা আকরাম খান দুররানি বলেন, আজাদি মার্চ নতুন দিকে যাবে। তিনি বলেন, দলের নেতা কর্মীরা স্থির করেছেন যে তারা এভাবেই সমাবেশ চালিয়ে যাবেন। প্রয়োজনে তারা তিন মাস সড়কেই অবস্থানের ইচ্ছা পোষণ করেছেন।

পাকিস্তান পিপলস পার্টির নেতা ফারহাতুল্লাহ বাবর বলেছেন, বিরোধীরা সরকারকে চাপে রেখেছে। আর এই আজাদি মার্চ হচ্ছে প্রথম পদক্ষেপ।

ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার সকালে সরকারি দলের প্রতিনিধি হিসেবে মাওলানা ফজলুর রেহমানের সঙ্গে তার বাসভবনে সাক্ষাত করেছেন পাঞ্জাবের বিধানসভার স্পিকার চৌধুরী পারভেজ এলাহি। এই পরিস্থিতি কাটিয়ে উঠতে কি করা যায় সে বিষয়েই আলোচনা করেছেন তারা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com