বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ১০:১৬ অপরাহ্ন

সর্বশেষ খবর :
গণস্বাস্থ্যের কিটে ত্রুটি, পরীক্ষা স্থগিতে চিঠি লিবিয়ায় হত্যার ঘটনায় জড়িত মানবপাচারকারি চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে ভৈরব র‌্যাব গত ২৪ ঘন্টায় ২৬৯৫ জনের দেহে করোনা শনাক্ত, মোট ৫৫,১৪০ সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের বাবা-মা ও মেয়ে নিহত কিশোরগঞ্জের নিকলীতে সিংপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারুল হক সাময়িক বরখাস্ত খুলছে প্রাথমিক বিদ্যালয়ও, নতুন যে সিদ্ধান্ত জানা গেল নিকলীতে এক কিশোরী গণধর্ষণের শিকার, ৩ আসামি গ্রেপ্তার বাংলাদেশে গত ২৪ ঘন্টায় করোনা কেড়ে নিল আরও ৩৭ জনের প্রাণ ভৈরব উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিনের ইন্তেকাল, সাংসদের গভীর শোক প্রকাশ লালপুরে সাব-রেজিষ্ট্রারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে মানববন্ধন

উত্তর কোরিয়ার ২৬২ মৎসশিকারীকে আটক করেছে রাশিয়া, নিহত ১

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৭৪ বার পড়া হয়েছে

রাশিয়ার এক্সক্লুসিভ বাণিজ্যিক জোনে মাছ ধরার দায়ে উত্তর কোরিয়ার ৩টি জাহাজ আটক করেছে দেশটির সীমান্তরক্ষীরা। শুক্রবার আটককৃত জাহাজগুলোতে মোট ২৬২ জন মৎসশিকারী ছিলেন। এদের মধ্যে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। রাশিয়ান বর্ডার গার্ডের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে রাশিয়াভিত্তিক আন্তর্জাতিক সংবাদসংস্থা ইন্টারফ্যাক্স।

ইন্টারফ্যাক্সের প্রতিবেদনে জানা গেছে, আটক জেলেদের রাশিয়ার পূর্বাঞ্চলের নাখোদকা পোর্টে নিয়ে যাওয়া হয়েছে। একইসঙ্গে জাহাজগুলো থেকে ৩০ হাজার স্কুইড উদ্ধার করেছে দেশটির বর্ডার গার্ড।

বর্ডার গার্ডের পক্ষ থেকে বলা হয়, তারা প্রথমে একটি জাহাজ আটক করে। এসময় আরেকটি জাহাজ থেকে তাদের উপর গুলি চালানো হয়। ফলে তারাও পাল্টা গুলি চালাতে বাধ্য হয়। বন্দুকযুদ্ধে ঐ জাহাজের বেশ কয়েকজন সদস্য গুরুতর আহত হয়। আহতদের মধ্যে একজন পরে মারা যায়। বিষয়টি সুরাহা করার জন্য রাশিয়ার পক্ষ থেকে উত্তর কোরিয়ার একজন কূটনীতিককে ইতিমধ্যে তলব করা হয়েছে।

উল্লেখ্য, সামুদ্রিক আধিপত্য নিয়ে দুদেশের মধ্যে অনেক আগ থেকে তর্ক-বিতর্ক চলছে। এ মাসেই ১৭ সেপ্টেম্বর জাপান সাগরে রাশিয়ার টেরিটোরিয়াল জোন থেকে ২টি উত্তর কোরিয়ান জাহাজ আটক করে দেশটির সীমান্ত বাহিনী। জুলাইতে রাশিয়ারই একটি জাহাজ আটকের ব্যাপারে পিয়ংইয়ংকে দায়ী করে মস্কো। উত্তর কোরিয়া তখন দাবি করেছিল, রাশিয়ান জাহাজটি সমুদ্র আইন লঙ্ঘন করে তাদের সীমানায় ঢুকে পড়েছিল।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com