শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:০৯ অপরাহ্ন

এবার ইনকাম করা যাবে ফেসবুক প্রোফাইল থেকেও

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২
এবার ইনকাম করা যাবে ফেসবুক প্রোফাইল থেকেও

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহারকারীদের জন্য নিয়মিত আপডেট আনছে। সেই ধারাবাহিকতায় এবার বড় ধরনের আপডেট প্রফেশনাল মুড নিয়ে আসছে ফেসবুক।

যা ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে বিশাল আগ্রহের সৃষ্টি করেছে। বলা হচ্ছে, এই আপডেটের ফলে প্রতিটি ফেসবুক ব্যবহারকারীর প্রোফাইল, অনেকটা ফেসবুক পেজ এর মতো দেখতে হবে এবং ফেসবুক পার্সনাল একাউন্ট বা প্রোফাইল থেকেও টাকা আয় করা যাবে।

 

ফেসবুক প্রফেশনাল মুড কি?

ফেসবুক প্রফেশনাল মুড মূলত ফেসবুকের একটি নতুন আপডেট। ফেসবুক কোম্পানি গত ডিসেম্বর ২০২১ ইং সালে এ নিয়ে তাদের ওয়েবসাইটে বার্তা প্রকাশ করেন।

ফেসবুকের প্রফেশনাল মুড অনেকটা ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের ক্রিয়েটর মুডের মতই। এটি এক প্রকার ফেসবুক প্রোফাইলকে পেজে পরিবর্তন করা। অর্থাৎ ফেসবুক পেজে আমরা যেসব টুলস দেখতে পাই, ফেসবুক প্রফেশনাল মুড চালু করার ফলে ব্যক্তিগত প্রোফাইলেও একই রকম টুল দেখা যাবে।

এমনকি ফেসবুক পেজ থেকে যেমনি টাকা আয় করা যায়, ফেসবুক একাউন্টকে প্রফেশনাল মুডে পরিবর্তন করেও টাকা আয় করা যাবে। তবে, অবশ্যই ফেসবুক পেজ ও প্রোফাইলের মধ্যে পার্থক্য থাকবে।

প্রফেশনাল মুড কিভাবে চালু করবেন?

প্রথমতো এই ফিচারটি বেশীর ভাগ ফেসবুক ব্যবহারকারীর জন্য প্রযোজ্য হলেও সব প্রোফাইলে এখনও যুক্ত নাও হতে পারে। সেক্ষেত্রে অপেক্ষা করতে হবে। তবে ফেসবুক জানিয়েছে, খুব দ্রুত সব অ্যাকাউন্টে প্রফেশনাল মুড ফিচারটি সচল করে দেওয়া হবে।

যারা এই ফিচারের জন্য প্রযোজ্য বা যেসকল একাউন্টে এই ফিচারটি চালু করা হয়েছে তাদের নিকট ফেসবুক থেকে ইতিমধ্যে নটিফিকেশন পাঠানো হয়েছে। নটিফিকেশন চেক করুন এবং সেখান থেকে Turn on অপশনে ক্লিক করে ফেসবুক প্রফেশনাল মুড চালু করে নিতে পারেন।

তবে, যদি আপনি নটিফিকেশন নাও পেয়ে থাকেন বা নটিফিকেশন ডিলেট করে ফেলেন তাহলেও কোনো সমস্যা নেই। যদি আপনি এটির জন্য প্রযোজ্য হয়ে থাকেন তাহলে একাউন্টের প্রোফাইল থেকে থ্রি ডট বা ম্যানু অপশনে ক্লিক করুন। এখান থেকেই পেয়ে যাবেন মুড চেঞ্জ করার অপশন।

 

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: