সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৯ অপরাহ্ন

এলাকাবাসী অত্যাচারে অতিষ্ঠ ব্যবসায়ীদের মানববন্ধন

আল-মামুন, খাগড়ছড়ি প্রতিনিধি
  • আপডেট সময় শনিবার, ২০ আগস্ট, ২০২২
এলাকাবাসী অত্যাচারে অতিষ্ঠ ব্যবসায়ীদের মানববন্ধন

মামলাবাজ ভূমিদস্যু আব্দুল করিমের হয়রানী বন্ধসহ বিচারের দাবী

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার চিহিৃত মামলাবাজ,ভূমিদস্যু আব্দুল করিমের হুমকি-ধমকি ও হয়রানী থেকে পরিত্রান পেতে মানববন্ধন করেছে পানছড়ি এলাকাবাসী ও বাজার ব্যবসায়ীরা। বিক্ষুব্দ ব্যবসায়ীরা এ সময় প্রায় ২ ঘন্টা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে রাখে।

শনিবার (২০ আগস্ট ২০২২) সকালে পানছড়ি বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে আব্দুল করিম এর হয়রানী বন্ধে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বিচার দাবী করেন ব্যবসায়ী নেতারা। একই সাথে বাজারে প্রকাশ্যে আগুন দেওয়ার হুমকি দেয় বলেও অভিযোগ তোলেন আব্দুল করিমের বিরুদ্ধে।

এতে পানছড়ি সদর ইউপির সাবেক সাবেক চেয়ারম্যান নাজির হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, পানছড়ি বাজার ব্যবসায়ী সমীর সাহা,মোহাম্মদ হোসেন,জয় প্রসাদ দেব,উত্তম কুমার দেব, অভিযুক্ত আব্দুল করিমের ভাই মো: দুলাল মিয়া।

বক্তারা বলেন, বাজারের দোকান প্লট,সাধারন মানুষ ও আত্মীয়দের ভূমি জবর-দখল করার অভিযোগ আব্দুল করিমের নতুন কোন ঘটনা নয় উল্লেখ করে সে পানছড়ির শান্তি প্রিয় উপজেলায় একেক সময় একেক জনের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক অপতৎপরতা চালিয়ে যাচ্ছে বলে বক্তারা জানান।

একই সাথে পানছড়ি বাজারের বন্দোবস্তী মামলা নং-০১ (ডি) ৮৭-৮৮ (পানছড়ি) এর ভূমি অধিগ্রহণ ও প্রজাস্বত্ব আইন ১৯৫০ এর ১৪৩ ধারা মতে জমির বিক্রেতা হিসেবে জেলা প্রশাসক খাগড়াছড়ি কর্তৃক ক্রেতা বাজার ফান্ড প্রশাসক (পানছড়ি বাজার সম্প্রসারণ প্রকল্প) এর নামে ১.১৩ একর ভূমি রেকর্ড সংশোধন আদেশ পাওয়ার প্রেক্ষিতে রেকর্ড সংশোধন করা হয়। ১৯৯৫৩৮ নং খতিয়ান সৃজন করা হয়।

উক্ত প্লট দীর্ঘ দিন যাবত ব্যবসায়ীরা ভোগ-দখল করে ব্যবসা পরিচালনা করে আসছে। যা নিয়মিত রাজস্ব কর পরিশোধ করে আসছে বলেও এতে জানান ব্যবসায়ী নেতৃবৃন্দরা। কিছু দিন আগ থেকে মামলা-দূর্নীতিবাজ আব্দুল করিমের দাবী করে প্রকাশ্যে দোকানে আগুণ দেওয়ার দিয়ে আসছে বলে অভিযোগ করেন। ফলে বাজারে অগ্নিকা- ও ক্ষতির আশঙ্কায় রয়েছে বলে তারা জানান।

আব্দুল করিম বিভিন্ন সময় জাল দলিল তৈরী করে অন্যের জায়গা দখল,মামলা ও তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে বলেও দাবী করেন ব্যবসায়ী নেতারা। তাই অচিরেই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ আইনের আওতায় আনার দাবী করা হয় মানববন্ধন থেকে। পরে উপজেলা প্রশাসনের মাধ্যমে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দেন ভোক্তভোগী ব্যবসায়ীরা।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: