শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৭:৪৫ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :

কমলগঞ্জে বইয়ের মোড়ক উন্মোচন

সালাহ উদ্দিন শুভ, মৌলভীবাজার
  • আপডেট সময় শনিবার, ৮ অক্টোবর, ২০২২
কমলগঞ্জে বইয়ের মোড়ক উন্মোচন
মৌলভীবাজারের কমলগঞ্জে মণিপুরি মুসলিমদের সম্প্রদায়ের অন্যতম শিক্ষক ও কবি সাজ্জাদুল হক স্বপনের দ্বিতীয় কবিতার বই ‘অনুভবের ছোঁয়া’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। শনিবার “বিশ্ব শিক্ষক দিবস” উপলক্ষে আলোচনা সভায় বইটির মোড়ক উন্মোচন করেন সিলেট এমসি কলেজ বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সাইয়্যিদ মুজীবুর রহমান।

“অনুভবের ছোঁয়া” বইটি কবির তৃতীয় গ্রন্থ এবং দ্বিতীয় কবিতার বই।

নিজের দ্বিতীয় কবিতার বই সম্পর্কে সাজ্জাদুল হক স্বপন বলেন, মনের বিক্ষিপ্ত ভাবনা, আবেগ ও অনুভূতিগুলো ছন্দের মাধ্যমে প্রকাশের চেষ্টা করেছি। কবিতাগুলো যদি পাঠককে আনন্দ দেয় এবং ভালোলাগাবোধে আচ্ছন্ন করে, তবে আমার শ্রম কিছুটা সার্থক হবে। অনুভবের ছোঁয়া বইটি সাজ্জাদুল হক স্বপন শুধু আবেগ নয়, মেধা ও মননের সেতুবন্ধন তৈরি করতে সক্ষম হয়েছেন। ফলে তার কবিতাগুলো হয়ে উঠেছে তার সময়ের কন্ঠস্বর।

উল্লেখ্য, শিক্ষক ও কবি সাজ্জাদুল হক স্বপন কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের কান্দিগাঁও গ্রামে এক সভ্রান্ত মণিপুরি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।  তাঁর পিতার নাম তমিজ উদ্দিন আহম্মদ ছিলেন শিক্ষক, তার দাদা সফর আলী সরদার ছিলেন একজন সরপঞ্চ। তিনি বর্তমানে হকতিয়ার খোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও তার স্ত্রী বইটির প্রকাশক আমেনা খানমও একজন শিক্ষক। তাদের দুই কন্যা আনিকা তাহসিন ও নাবিহা তাহসিন অধ্যয়নরত আছেন। চাকুরি জীবনে তিনি দুবার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন।

বিভিন্ন সাময়িকী, ম্যাগাজিন, স্মারক গ্রন্থ সম্পাদনা ও প্রবন্ধ, কবিতা, অনুবাদ, জীবনী, স্মৃতিচারণমুলক নিয়মিত লেখালেখি করছেন।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: