বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০৯:৫৬ অপরাহ্ন

করোনায় বাংলাদেশে আরও ৪২ জনের মৃত্যু, মোট ১,৯৬৮

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ৫৮ বার পড়া হয়েছে

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ৩ হাজার ১১৪ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। একই সময়ে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪২ জন। এনিয়ে বাংলাদেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৫৬ হাজার ৩৯১ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণহানি হলো মোট ১ হাজার ৯৬৮ জনের।

মারা যাওয়া ৪২ জনের মধ্যে ৩২ জন পুরুষ আর ১০ জন নারী। যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৮ জন, চট্টগ্রাম বিভাগের ১০ জন, রংপুর বিভাগের ৪ জন,  ৩ জন করে খুলনা, রাজশাহী ও সিলেট বিভাগে এবং বরিশাল বিভাগে ১ জন।  ৪২ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং বাড়িতে মারা গেছেন ১১ জন।

শুক্রবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় ৬৩টি ল্যাবে ১৪ হাজার ৬৫০টি নমুনা পরীক্ষা করে ৩ হাজার ১১৪ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। শনাক্তের হার ২১.২৬ শতাংশ।

 

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ৬০৬ জন করোনা রোগী। এ নিয়ে মোট ৬৮ হাজার ৪৮ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সুস্থতার হার ৪৩.৫ শতাংশ। জুন মাস শুরু হওয়ার পর একদিনেও শনাক্তের সংখ্যা দুই হাজারের নিচে নামেনি বাংলাদেশে আর একটানা মৃতের সংখ্যা ৩০ কিংবা তার চেয়েও বেশি।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com