মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ১২:৫০ পূর্বাহ্ন

করোনা কেড়ে নিল দুদক পরিচালক জালাল সাইফুর রহমানের প্রাণ

ডেস্ক নিউজ
  • আপডেট সময় সোমবার, ৬ এপ্রিল, ২০২০
  • ৩০৩ বার পড়া হয়েছে

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক জালাল সাইফুর রহমান আজ সোমবার সকালে মারা গেছেন। দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন। প্রণব কুমার ভট্টাচার্য বলেন, দুদক চেয়ারম্যান ইকবাল মাহুমুদ মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

আজ সোমবার ভোর সাড়ে ৪টায় কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জালাল সাইফুর রহমান প্রশাসন ক্যাডারের ২২তম ব্যাচের কর্মকর্তা ছিলেন। ২০১৭ সালের জুলাই মাসে তাকে দুদকের পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়।

গত ২৯ মার্চ হাঁচি, জ্বর ও সর্দি নিয়ে তিনি কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন ভর্তি হয়েছিলেন জালাল সাইফুর রহমান। তার স্ত্রী ও সন্তানকেও আইসোলেশনে রাখা হয়েছে বলে জানা গেছে।

জালাল সাইফুর রহমানের অকাল মৃত্যুতে শোক জানিয়ে আইন মন্ত্রণালয়ের কর্মকর্তা শফিকুল ইসলাম আজ সকালে এক ফেসবুক পোস্টে লিখেন, ‘ জালাল ভাই Jalal Saifur Rahman আপনার এমন চলে যাওয়া কিছুতেই মেনে নেওয়া যায়না। ২০১০ সালের ফেব্রুয়ারি মাসে যখন দাম্পত্য জীবন শুরু করি বান্দরবনের সরকারি আবাসিক ভবনে আপনাকে প্রতিবেশি হিসেবে পেয়েছিলাম। আপনি তখন থানছির ইউএনও। আপনার আর ভাবীর স্নেহ- সান্নিধ্য আমাদের নতুন জীবনকে আনন্দময় করে তুলেছিল। সেই থেকে স্নেহ ভালোবাসার সেই সম্পর্কে কোন ছেদ পরেনি। আজ মৃত‍্যু আপনাকে ডেকে নিল চির না ফেরার দেশে।

যদিও করোনায় আপনার মৃত‍্যু হয়েছে কিন্ত আমি বিনাদ্বিধায় বলব সরকারি দায়িত্ব পালন করতে গিয়ে আপনার মৃত‍্যু হয়েছে। দুদকের নিয়োগের বিশাল যজ্ঞ আপনি নিজ হাতে সামলেছেন। রাত-দিন বিরামহীন কাজ করেছেন, ছুটেছেন, মানুষের সংস্পর্শে এসেছেন, করোনা আক্রান্ত হয়েছেন।

আত্মচিন্তা না করে দেশের জন্য, প্রতিষ্ঠানের জন্য নিজেকে বিলিয়ে দিয়েছেন আমৃত‍্যু। এই সমাজে, কালে, দেশে আপনার মত মানুষদের যেখানে আরো বেশি বেশি প্রয়োজন সেখানে আপনার এইভাবে অসময়ে চলে যাওয়া আমাদের ক্ষতিকে, ক্ষতকে আরো গভীর করেছে। ভালো থাকবেন ওপারে।

ওপরওয়ালা ভালো জানেন আমাদের জাতীয় জীবনের জন্য কতটা বিভীষিকা নিয়ে আসছে করোনা ভাইরাস! আমরা সবাই সচেতন হই, ঘরে থাকি। অহেতুক ঘুরাঘুরি করে নিজের, পরিবারের, সমাজের এবং দেশের ক্ষতির কারন না হই।

আল্লাহ্ সবাইকে হেফাজত করুন আর জালাল ভাইয়ের আত্মাকে শান্তিতে রাখুন, আমীন।’

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com