রবিবার, ১২ জুলাই ২০২০, ০২:৩৩ অপরাহ্ন

সর্বশেষ খবর :
হোসেনপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত বিশ্বে করোনা রোগীর সংখ্যা ১ কোটি ২০ লাখ ছাড়ালো প্রধানমন্ত্রীর নিকট প্রণোদনা চেয়ে লালপুরে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মানববন্ধন বেতাগী ও তালতলী উপজেলার ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের আইটি বিষয়ক প্রশিক্ষণ প্রদান সম্পন্ন ফলোআপ: কমলগঞ্জে দুই কিশোরকে বেঁধে নির্যাতনকারী প্রধান আসামী সাহাদত গ্রেফতার ইদে বাজার মাতাবে হোসেনপুরের  ‘মেসি-২, দাম হাঁকাচ্ছে ২৫ লাখ টাকা কিশোরগঞ্জে জোয়া খেলার আসর থেকে ৭ জনকে আটক করেছে র‌্যাব-১৪ নিকলী বেড়িবাঁধ পর্যটন কেন্দ্রে ৪০ পর্যটককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত গত ২৪ ঘন্টায় ২৬৮৬ জনের দেহে করোনা শনাক্ত, মোট ১৮১,১২৯ হোসেনপুরে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি : গ্রেফতার ২

কাপড় ব্যবসায়ী হয়েও ঈদ বাজারে দোকান খুলেননি ভৈরবের সাংবাদিক আদিল উদ্দিন আহমেদ

হৃদয় আজাদ, ভৈরব প্রতিনিধি
  • আপডেট সময় শনিবার, ২৩ মে, ২০২০
  • ৭৩৭ বার পড়া হয়েছে

দরজায় কড়া নাড়ছে ঈদ। আর ঈদের এই আমেজ বিরাজ করছে সবত্র। ঈদুল ফিতরের আমেজের একটা বড় অংশ জুরে রয়েছে নতুন জামা-কাপড় কেনাকাটা। ঈদে নতুন জামা-কাপড়ের চাহিদা নেই এমন পরিবার খুজে পাওয়া দায়। তাই বয়স্করা না হোক, সামর্থ অনুযায়ী পরিবারের শিশু-কিশোরদের চাহিদা মেটাতে বর্তমানে করোনা পরিস্থিতির মধ্যেও কাপড় কেনা-বেচার মার্কেট গুলোতে ছুটছেন সবাই।

 

সারা দেশের ন্যায় এমন চিত্র ভৈরবের শপিংমল গুলোতেও। তবে ভৈরবে এক ব্যতিক্রম উদাহারণ সৃষ্টি করেছেন সাংবাদিক আদিল উদ্দিন আহমেদ। ভৈরব পৌর নিউ মার্কেটের দীর্ঘদিনের কাপড় ব্যবসায়ী হয়েও করোনা পরিস্থিতির মধ্যে এবারের ঈদে নিজের ব্যবসা প্রতিষ্ঠান খুলেননি তিনি। নিজের এবং পরিবারের স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবেই এমন সীদ্ধান্ত নিয়েছেন সাংবাদিক আদিল উদ্দিন আহমেদ। তিনি কালের কন্ঠ ও বৈশাখী টেলিভিশনের ভৈরব প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।

 

প্রতিবছর ঈদুল ফিতরে বেশ জমজমাট থাকে ভৈরবের পৌর নিউ মার্কেটের দ্বিতীয় তলায় অবস্থিত সাংবাদিক আদিল উদ্দিন আহমেদের ব্যবসা প্রতিষ্ঠান “বৈশাখি শাড়ীঘর”। যেখানে ঈদ উপলক্ষে নিয়মিত ক্রেতাদের বাইরেও দূর-দূরান্ত থেকে ছুটে আসা অগণিত ক্রেতাদের ভীরে বেচা-কেনায় দম নেওয়ারই ফুরসত থাকে না, সেখানে এবছর করোনার পার্দুভাবে লক ডাউন ঘোষনার পর থেকে একদিনের জন্যেও দোকান খুলেননি তিনি। এতে করে এবারের ঈদ বাজারে বেচা-কেনা ব্যহত হওয়া আর্থিক ক্ষতিকে পরিবারের নিরাপত্তার কাছে নিতান্তই তুচ্ছ হিসেবে দেখছেন সাংবাদিক আদিল উদ্দিন আহমেদ।

 

সাংবাদিক আদিল উদ্দিন আহমেদ বলেন, বেচে থাকলে প্রতিবারই পরিবার-পরিজন নিয়ে ঈদ করতে পারবো, ব্যবসা-বাণিজ্য করতে পারবো। তাই প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে নিজেকে এবং পরিবারকে রক্ষা করতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে বাড়িতে অবস্থান করছি। জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হই না। স্ত্রী-সন্তানদের সময় দিচ্ছি, যা এমন দিনে আগে কখনোই দেওয়া হতো না। মহান রবের কাছে করোনা থেকে বিশ্ববাসীর মুক্তি প্রার্থনা করে তিনি আরো বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে চলা অত্যন্ত জরুরি। তাই সবাইকে ঘরে থাকার আহবান জানিয়েছেন তিনি।

 

সাংবাদিক আদিল উদ্দিন আহমেদের এমন সীদ্ধান্ত ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছে বিভিন্ন মহলে। দোকান না খুলে পরিবারের সাথে বাসায় অবস্থান করাকে সময়োপযোগী সীদ্ধান্ত বলে মনে করছেন ভৈরব উপজেলা নির্বাহি কর্মকর্তা লুবনা ফারজানা। তিনি বলেন, নিজের নিরাপত্তাটি নিজেকেই নিশ্চিত করতে হবে। পাশাপাশি করোনা পরিস্থিতিতে পরিবারের স্বাস্থ্য সুরক্ষার বেপারেও সচেতন থাকতে হবে। বর্তমান পরিস্থিতিতে সাংবাদিক আদিল উদ্দিন আহমেদের সীদ্ধান্তটি অন্যান্য ব্যবসায়ীদের জন্য শীক্ষণীয় উদাহারণ হতে পারে বলেও মতামত ইউএনও লুবনা ফারজানার।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com