রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৫:২৩ পূর্বাহ্ন

কিশোরগঞ্জে আইসিটি জ্ঞান সমৃদ্ধ শিক্ষক তৈরির লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

মো: আল-আমীন, কিশোরগঞ্জ
  • আপডেট সময় বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
  • ৫২২ বার পড়া হয়েছে
কিশোরগঞ্জে আইসিটি জ্ঞান সমৃদ্ধ শিক্ষক তৈরির লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক সকল শিক্ষককে শিক্ষক বাতায়নের আওতায় নিয়ে আসা এবং প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে একজন দক্ষ আইসিটি শিক্ষক তৈরি করার লক্ষ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় শিক্ষকদের সাথে মতবিনিময় সভা ও আইসিটি সেমিনার করেছে কিশোরগঞ্জ সদর উপজেলা শিক্ষা অফিস।

 

আজ বুধবার (২৭ জানুয়ারি) সকালে কিশোরগঞ্জ সদর উপজেলার সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজনে করা হয়। মতবিনিময় সভা ও আইসিটি সেমিনারে কিভাবে শিক্ষক বাতায়নের সদস্য হতে হয় সেটি মাল্টিমিডিয়ার মাধ্যমে দেখানো হয়েছে। তাছাড়া ই-মনিটরিং সিস্টেমে সকল শিক্ষককের যাবতীয় তথ্য কিভাবে হালফিল করতে হয় এবং সকল শিক্ষার্থীকে নগদের মাধ্যমে অনলাইন লাইভে কিভাবে উপবৃত্তির তথ্য আপলোড করতে হয় সে বিষয়গুলো হাতে কলমে ও মাল্টিমিডিয়ার মাধ্যমে দেখানো হয়। সদর উপজেলার ৩০ জন উদ্যমী শিক্ষক এবং সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আবুল বাশার মৃধার সার্বিক ব্যবস্থাপনায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ আয়োজক টিম করোনাকালীন সময়েও অনলাইন পাঠদানের মাধ্যমে প্রাথমিক শিক্ষায় অবদান রেখেছে।

.

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা শিক্ষা অফিসার মোঃ এনামুল হক খান। বিশেষ অতিথি ছিলেন ইউআরসি ইন্সট্রাক্টর এবং সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ এমদাদুল হক, মোঃ এহসানুল হক, সাইদা রুবাইয়াত, মোঃ জহিরুল ইসলাম ও মুজাহিদুল ইসলাম।

 

.আয়োজক টিম ও কয়েকজন শিক্ষকের সাথে কথা বলে জানা যায় আজকের আয়োজন এই টিমের ব্যক্তিগত খরচেই সম্পন্ন হয়েছে। তারা জানান, ভবিষ্যতে সরকারিভাবে এরূপ আয়োজন করলে শিক্ষকরা অনেক উপকৃত হবে। অনুষ্ঠান চলাকালীন সময়ে উপস্থিত প্রায় সকল শিক্ষকবৃন্দ শিক্ষক বাতায়নের সদস্য হয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com
%d bloggers like this: