সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:৪০ অপরাহ্ন

কিশোরগঞ্জে উগ্রবাদী বই এবং লিফলেটসহ জেএমবি’র সক্রিয় সদস্য আটক

ডেস্ক রিপোর্
  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ৭৩০ বার পড়া হয়েছে

কিশোরগঞ্জে উগ্রবাদী বই এবং লিফলেটসহ জেএমবি’র দাওয়াতি শাখার একজন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্প।

 

গোপন সংবাদে র‌্যাব অবগত হয় যে, মোঃ আব্দুল হালিম (৪৪) পিতা-মৃত সিরাজুল ইসলাম, সাং-উকিলপাড়া, নীলগঞ্জ রোড, থানা ও জেলা- কিশোরগঞ্জ বর্তমানে কিশোরগঞ্জ জেলা শহরের উকিলপাড়া এলাকায় তার বসতবাড়িতে আরও অজ্ঞাতনামা কয়েকজন নিষিদ্ধ ঘোষিত জেএমবি সদস্যগণসহ গোপনে নাশকতার পরিকল্পনা করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ এর আভিযানিক দল আজ মঙ্গলবার (২৫ আগষ্ট) মধ্যরাতে (৩ টা ৩৫ মিনিটে) কিশোরগঞ্জ জেলার সদর থানাধীন উকিলপাড়া মোঃ আব্দুল হালিমের বসতবাড়িতে অভিযান পরিচালনা করে তাকে আটক করে এবং তার হেফাজত হতে নিষিদ্ধ উগ্রবাদী বই ৬টি, বুকলেট ৭টি, লিফলেট ১২টি এবং মোবাইল সেট ১টি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তি জেএমবির দাওয়াতি শাখার একজন সক্রিয় সদস্য। ধৃত ব্যক্তি ইতোপূর্বে ২০১০ সালে ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানা এলাকায় নিষিদ্ধ ঘোষিত জেএমবি সংগঠনের গোপন বৈঠকের সময় আইন-শৃংখলা বাহিনী কর্তৃক গ্রেফতার হয়।

মোঃ আব্দুল হালিম প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, দীর্ঘদিন যাবৎ সে বিভিন্ন ইসলামি উগ্রবাদী বক্তার বয়ান শুনত এবং এইসব শুনে সে উগ্রবাদের প্রতি উদ্ভুদ্ধ হয় ও জেএমবি এর সমর্থক এবং সক্রিয় সদস্য হয়ে উঠে। সে নিজেকে জেএমবি এর সক্রিয় সদস্য হিসাবে পরিচয় দেয়। উক্ত ব্যক্তি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে কাজ করত, বিভিন্ন জায়গায় গোপনে বৈঠক করে উগ্রবাদী ও নাশকতামূলক কর্মকান্ডে উদ্বুদ্ধ করার জন্য দাওয়াত করতঃ এবং সংগঠনের জন্য দাওয়াতের মাধ্যমে সদস্য সংগ্রহ করতঃ সংগঠনকে সক্রিয় রাখতে উল্লেখযোগ্য ভূমিকা রাখত।

ধৃত ব্যক্তির বিরুদ্ধে কিশোরগঞ্জ জেলার সদর থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com
%d bloggers like this: