বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৮:৪৮ পূর্বাহ্ন

কিশোরগঞ্জে ‘জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০১৯’ পালিত

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ১০ মার্চ, ২০১৯

শেখ জাবেদ :
কিশোরগঞ্জে “দুযোর্গ মোকাবিলা প্রস্তুতি, হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি” এ প্রতিপাদ্য নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর যৌথ উদ্যোগে ‘জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০১৯’ পালিত হয়।

আজ(১০ মার্চ) রোববার সকাল ১০টায় কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজ মাঠে দুর্যোগের মোকাবেলায় সক্ষমতা তৈরি ও সচেতনতা বাড়াতে অগ্নি নির্বাপন ও ভূমিকম্প পরবর্তী উদ্ধার কাজের মহড়া অনুষ্ঠিত হয়।

কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) তরফদার মো. আক্তার জামীল-এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহ-পরিচালক মনিরুজ্জামান, সিনিয়র স্টেশন অফিসার রাজধর মিয়া ওয়্যার হাউজ ইন্সপেক্টর নাঈম ইবনে হাসান প্রমূখ।

আলোচনায় বক্তাগণ দুর্যোগের ক্ষয়ক্ষতি হ্রাসে দুর্যোগ প্রস্তুতি কর্মসূচির, দুর্যোগ মোকাবেলায় জনসচেতনতা এবং মাঠপর্যায়ে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বন্যা, ঘূর্ণিঝড়সহ অন্যান্য দুর্যোগ মোকাবিলা বিষয়ে বিভিন্ন ধরনের প্রশিক্ষণের ওপর গুরুত্বারোপ করেছে। গুরুত্ব আগাম প্রস্ততি থাকলে বড় ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া সম্ভব বলে উল্লেখ করা হয়।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহ-পরিচালক বলেন, অগ্নিকাণ্ডসহ সকল দুর্যোগ মোকাবেলায় প্রথম সাড়া দানকারী প্রতিষ্ঠান হিসাবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সর্বদা নিয়োজিত রয়েছে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: