শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ০৬:৩৭ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
হোসেনপুরে শহীদ শেখ কামাল এর ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচির শুভ উদ্বোধন ওসি প্রদীপসহ ৭ আসামির রিমান্ডের আদেশ পরিবর্তন সরকারি মেডিকেলে হাইফ্লো কেনোলা মেশিন দিল কিশোরগঞ্জ মুক্তিযোদ্ধা যুব কমান্ড যে সময়ে খুলতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান! কিশোরগঞ্জে আইডিইবি’র মানববন্ধন ও স্মারকলিপি প্রদান সিরাজগঞ্জ থেকে ঢাকগামী বাসে নেওয়া হচ্ছে বাড়তি ভাড়া বিড়ম্বনায় যাত্রীরা জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী উদ্যাপন উপলক্ষে লালপুরে প্রস্তুতি সভা ভৈরবে মেঘনা নদীতে নিখোঁজের তিনদিন পর এক পর্যটকের ভাসমান লাশ উদ্ধার বেলকুচির বানিয়াগাঁতী এস এন একাডেমিতে নিয়োগ বাণিজ্যের অভিযোগ লালপুরে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকীতে বৃক্ষরোপন কর্মসূচী

কিশোরগঞ্জে নিকলীতে করোনা উপসর্গ নিয়ে প্রধান শিক্ষকের মৃত্যু

দিলীপ কুমার সাহা
  • আপডেট সময় শনিবার, ১৩ জুন, ২০২০
  • ৩৬৯ বার পড়া হয়েছে

কিশোরগঞ্জের নিকলীতে শনিবার (১৩ই জুন) ভোরে করোনা উপসর্গ নিয়ে হাবিবুর রহমান ওরফে সাদেক মাষ্টার (৫৮) নামে এক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার দামপাড়া ইউনিয়নের পূর্ব বড়কান্দা মাস্টার বাড়ির মৃত জালাল উদ্দিন মেম্বারের পুত্র।

 

এলাকাবাসি ও পরিবার সূত্রে জানা যায়, হাবিবুর রহমান ওরফে সাদেক মাস্টার শিক্ষকতার পাশাপাশি একজন সংস্কৃতিমনা ও বিশিষ্ট সমাজককর্মী। করোনাকালে তিনি এলাকায় জনসচেতনতা ও সরকারি ত্রাণ কার্যক্রমে জড়িত ছিলেন। ৩ জুন তিনি নিজের মধ্যে করোনা উপসর্গ উপলব্ধি করেন। নিজ বাড়ির একটি ঘরে কোয়ারেন্টিনে থাকেন। ১০ জুন নিকলী উপজেলা করোনা প্রতিরোধ ইউনিট তার নমূনা সংগ্রহ করে।

নিকলী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সম্পাদক আইয়ুব আলী জানান, হাবিবুর রহমান ওরফে সাদেক মাস্টার ১৯৮৮ সালের ৬ই ফেব্রুয়ারি নিজে প্রধান শিক্ষকের দায়িত্ব নিয়ে পূর্ব বড়কান্দা রেজিষ্টার্ড প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। ২০১৩ সালের ১লা জানুয়ারি পূর্ণ সরকারি হওয়ার আগ পর্যন্ত আর্থিক অনটনের মধ্যেও শিক্ষা কার্যক্রমে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছিলেন। উপজেলায় তিনিই প্রথম ব্যক্তি উদ্যোগ ও অর্থায়নে নিজ বিদ্যালয়ে শহীদ মিনার প্রতিষ্ঠা করেন।

নিকলী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ইয়াছিন মিয়া জানান, সাদেক মাস্টার একাধারে আদর্শ শিক্ষক, নাট্যকার, গীতিকার ও সমাজকর্মিসহ নানা গুণে গুণান্বিত একজন ব্যক্তি। তার মৃত্যুর ক্ষতি অপূরণীয়। আমরা প্রাথমিক শিক্ষক সমাজ তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি একাত্মতা জানাই।

নিকলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা.খান নূরুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর জানান, হাবিবুর রহমানের ওরফে সাদেক মাস্টারের নমূনা রিপোর্ট ১৩ই জুন বিকালে পাওয়ার কথা ছিলো।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com