সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:০৩ অপরাহ্ন

কিশোরগঞ্জে বিভিন্ন উপজেলায় বেতনের ১০% কর্তনের প্রজ্ঞাপন জারির প্রতিবাদে শিক্ষকদের বিক্ষোভ ও মানববন্ধন

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯
  • ৫৫৫ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বেতন ১০% অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের কর্তনের আদেশের প্রতিবাদে কিশোরগঞ্জের ভৈরব, হোসেনপুর, তাড়াইল উপজেলায়  শিক্ষকদের বিক্ষোভ ও মানববন্ধন ।

আমাদের প্রতিনিধি ও সংবাদদাতার পাঠানো খবর:

ভৈরব : এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য ১০% কর্তনের প্রজ্ঞাপন বাতিলের দাবীতে ভৈরবে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন শিক্ষকরা। বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) ভৈরব উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত ওইসব কর্মসূচীতে স্থানীয় বিভিন্ন মাধ্যমিক স্কুলের কয়েকশ শিক্ষক অংশ নেন।

কর্মসূচীর অংশ হিসেবে আজ বৃহস্পতিবার বেলা ১২টায় স্থানীয় এমপি পাইলট গার্লস স্কুল মাঠে সমবেত হন শিক্ষকরা। সেখান থেকে বাংলাদেশ শিক্ষক সমিতি ভৈরব শাখার সভাপতি মোঃ পিয়ার হোসেনের নেতৃত্বে বিভিন্ন প্রদিবাদমূলক শ্লোগানে একটি বিক্ষোভ মিছিল করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয় মোড়ে গিয়ে শেষ হয়। পরে মিছিলকারীদের অংশগ্রহণে ঢাকা-সিলেট মহাসড়কের দুর্জয় মোড়ে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধনে দাবী-দাওয়া তুলে ধরে বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ), ভৈরব উপজেলা শাখার সভাপতি প্রধান শিক্ষক মো: পিয়ার হোসেন, সিনিয়র সহ-সভাপতি প্রধান শিক্ষক মো: অহিদুর রহমান, সাংগঠনিক সম্পাদক, সিনিয়র শিক্ষক মো: রফিকুল ইসলামসহ সমিতির অন্যান্য নেতারা। অনতিবিলম্বে দাবি পূরণে ব্যবস্থা না নেওয়া হলে ভবিষ্যতে জেলা পর্যায়ে আন্দোলনের ডাক দেওয়া হবে বলেও হুশিয়ারি দেন বক্তারা।

মানববন্ধন শেষে আবারও বিক্ষোভ মিছিলসহকারে শিক্ষকরা উপজেলা চত্বরে যান। সেখানে গিয়ে শিক্ষকদের একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রী বরাবর পাঠানোর জন্য তাদের দাবী সম্বলিত একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে হস্থান্তর করেন।

হোসেনপুর : এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারিদের বেতন থেকে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য ১০ শতাংশ টাকা কর্তনের প্রতিবাদে মানববন্ধন শেষে ইউএনওর মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকরিপি প্রদান করেছে উপজেলার ৩৮ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫ শতাধিক শিক্ষক-কর্মচারী। গতকাল বৃহঃস্পতিবার(২৫ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদের সামনের রাস্তায় শিক্ষক-কর্মচারীরা এ মানববন্ধন কর্মসূচিতে অংশ গ্রহন করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা কমল কুমার ঘোষের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করে উপজেলা পরিষদ মাঠে আয়োজিত এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন- কিশোরগঞ্জ জেলা শিক্ষক সমিতির সভাপতি মোঃ আফাজুর রহমান খান, হোসেনপুর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো: মঞ্জুর আহম্মেদ, সাধারন সম্পাদক মো: মুখলেছুর রহমান, শিক্ষক নেতা মোছাঃ তাহমিনা নার্গিস, কাজী আসমা বেগম, বিশ্বজিত কুমার সরকার, মো: হুমায়ুন কবির প্রমূখ। বক্তারা অবিলম্বে এ হটকারি আদেশ বাতিলের জোর দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচির হুঁশিয়ারি ব্যক্ত করেন।

তাড়াইল : বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বেতন ১০% অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের কর্তনের আদেশের প্রতিবাদে কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলায় শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়। মিছিলে উপস্থিত ছিলেন তাড়াইল উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষক-কর্মচারীবৃন্দ। তাদের স্লোগান ছিল মানি না, মানব না, ১০% কর্তন মানব না। পরে  তাড়াইল উপজেলার ইউএনও কাছে স্মারকলিপি হস্তান্তন করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com