বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৯:৫৬ অপরাহ্ন

কিশোরগঞ্জে ব্যক্তি উদ্যোগে ১ম ধাপে ২০০ পরিবারের জন্য বিনামূল্যে ‘ঈদ আনন্দ বাজার’

মো: আল-আমীন
  • আপডেট সময় রবিবার, ২৪ মে, ২০২০
  • ২৯৭ বার পড়া হয়েছে

কিশোরগঞ্জ সম্মিলিত নাগরিক ফোরামের প্রধান সমন্বয়কারী এনায়েত করিম অমি গতকাল (২৩ মে) শনিবার দুপুরে একেবারে ব্যক্তি উদ্যোগে আয়োজন করেন এক পরিবেশবান্ধব ও মানবিক ঈদ আনন্দ বাজার। শহরের নগুয়ার বিন্নগাঁও মহল্লায় তাঁর বাসার সামনে খোলা জায়গায় এ ব্যতিক্রমধর্মী বাজারের আয়োজন করেন তিনি।

 

প্রথম ধাপে প্রতিটি লোককে জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে ঢুকানো হয় বাজারে। পরে তাঁদের সবাইকে সাবান দিয়ে হাত পরিষ্কার করিয়ে পরতে দেওয়া হয় হ্যান্ড গ্লাবস। বিভিন্ন টেবিলে থরে থরে সাজানো জিনিসগুলো তাঁরা নিজের হাতে ব্যাগে ভরে আবার বাজার ত্যাগ করেন। নির্ধারিত কার্ড পেয়ে বাজার করতে আসা কয়েকজন নারী বলছিলেন করোনা সময়ে তাদের খুব কষ্টে দিন যাচ্ছে। এমন সময় এই ত্রাণ পেয়ে তারা খুব খুশি।

 

স্তরে স্তরে সাজানো নির্ধারিত টেবিল থেকে বিনামূল্যে দুই ধরণের চাল, তেল, দুধ, সেমাই, লবন, চিনি ও পরণের নতুন শাড়ীসহ ১২ ধরণের নিত্য প্রয়োজনীয় জিনিস নিচ্ছেন সবাই। অন্তত এক সপ্তাহের খাবার পেয়ে তাদের মুখে অনেকদিন পর হাসি লক্ষ করা গেছে।

 

ঈদ আনন্দ বাজারের আয়োজক এনায়েত করিম অমি বলেন, মূল উদ্দেশ্য লোকজনকে শৃঙ্খলা শেখানো। সামনের দিনগুলো আমাদের আরও সতর্ক থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তাই প্রতিটি আয়োজনে করোনা ঝুঁকির বিষয়টি অগ্রাধিকার দিতে হবে। আমার আয়োজনে এ বিষয়টিকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হয়। বাজারে উপস্থিত প্রতিটি লোককে তার পরিবারের জন্য এক কেজি পোলাও চাল, পাঁচ কেজি সাধারণ চাল, এক প্যাকেট সেমাই, এক কেজি চিনি, আধা লিটার তেল, এক প্যাকেট লবন, একটি সাবান, একটি হ্যান্ড সিনিটাইজার, একটি মাস্ক, শ্যাম্পু ও নারীদের জন্য একটি নতুন শাড়ি আর পুরুষদের জন্য একটি করে লুঙ্গি উপহার দেওয়া হয়। প্রথম পালায় ২০০ পরিবারের জন্য আয়োজনটি করা হয়। ঈদের পরে তা আরও বিস্তৃত করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com
%d bloggers like this: