শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৭ পূর্বাহ্ন

কিশোরগঞ্জে সচেতন তারুণ্যের আরবী নববর্ষ উদযাপন

ডেস্ক নিউজ
  • আপডেট সময় রবিবার, ৩১ জুলাই, ২০২২
কিশোরগঞ্জে সচেতন তারুণ্যের আরবী নববর্ষ উদযাপন

কিশোরগঞ্জ তরুণদের সংগঠন “সচেতন তারুণ্যের” ব্যানারে ১ মুহাররম আরবী নববর্ষ উপলক্ষে নববর্ষ উদযাপন ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩১ জুলাই) বিকেলে কিশোরগঞ্জ শোলাকিয়া ঈদগাহ মাঠ সংলগ্ন অস্থায়ী কার্যালয়ে আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন সচেতন তারুণ্যের আহ্বায়ক আশরাফ আলী সোহান।

এসময় উপস্থিত ছিলেন, মাদ্রাসায়ে বাইতুল হিকমাহ কিশোরগঞ্জের প্রিন্সিপাল কে এম নাজিম উদ্দিন, কিশোরগঞ্জ জেলা রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি আলী রেজা সুমন, সহ-সভাপতি উবায়েদ রনি, সাধারণ সম্পাদক সাজন আহম্মেদ পাপন, হিউম্যান রাইটস এন্ড প্রেস সোসাইটির কেন্দ্রীয় উপদেষ্টা আহসানুল্লাহ মুন্না, সামিউল হাসান মিজান প্রমুখ।

বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মদিনায় হিজরতের বৎসর থেকে গননা করে আসা হিজরী সনের সূচনা ইতিহাস প্রসঙ্গে আলোচনা করেন। তারা আরও বলেন, মুসলিমদের নানাবিধ ইবাদত রোযা, কুরবানী, ঈদ ইত্যাদিসহ প্রত্যেকটি ইবাদত আরবী চাঁদের তারিখের সাথে সম্পৃক্ত। তাই একজন সচেতন মুসলমানের জন্য আরবী তারিখ জানা অপরিহার্য। বক্তারা হিজরী তারিখের প্রচলনের জন্য নানাবিধ প্রয়োজনীয়তা প্রসঙ্গে বক্তব্য রাখেন।

 কিশোরগঞ্জে সচেতন তারুণ্যের আরবী নববর্ষ উদযাপন

সেমিনারে সভাপতি তার বক্তব্যে বলেন, সচেতন তারুণ্য আরবী নববর্ষের মত গুরুত্বপূর্ণ এ বিষয়টি সম্পর্কে মুসলমানদেরকে অবগত করার জন্যই মূলত এ আয়োজন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, সচেতন তারুণ্যের সদস্য সচিব সুলতান আফজাল আইয়ূবী। 

উল্ল্যেখ্য, সচেতন তারুণ্যের ব্যানারে সম্প্রতি বন্যার্তদের মাঝে ত্রাণ ও চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও শিক্ষা উন্নয়ন ও বিভিন্ন সামাজিক সেবা মূলক কার্যক্রম পরিচালনা করে সচেতন মহলে প্রশংসিত হয়ে আসছে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: