সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন

কিশোরগঞ্জ পুলিশ লাইন্সে ‘অভিশপ্ত আগস্ট’ নাটক মঞ্চস্থ

ডেস্ক নিউজ
  • আপডেট সময় বুধবার, ১৮ আগস্ট, ২০২১

কিশোরগঞ্জ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ নাট্যদলের প্রযোজনা ও পরিবেশনায় ‘অভিশপ্ত আগস্ট’ নাটক মঞ্চায়ন করা হয়েছে।

 

বুধবার (১৮ আগস্ট) রাতে কিশোরগঞ্জ পুলিশ লাইন্স ড্রিল শেডে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নাটকটি মঞ্চন্থ করা হয়। নাটকটির গবেষণা ও তথ্য সংকলনে ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি মো. হাবিবুর রহমান এবং নাট্য রচনা ও নির্দেশনায় ছিলেন নারায়ণগঞ্জের পুলিশ পরিদর্শক মো. জাহিদুর রহমান।

নাটকটিতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে সপরিবারে বঙ্গবন্ধুর মর্মান্তিক হত্যাকাণ্ডের পূর্বাপর ঘটনা তুলে ধরা হয়েছে। বিশেষ করে ১৪ আগস্ট ইতিহাসের খলনায়ক খন্দকার মোশতাকের সঙ্গে ঘাতকচক্রের সদস্য মেজর ফারুকসহ অন্যদের বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্র এবং ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের মর্মান্তিক হত্যার করুণ আলেখ্য তুলে ধরা হয়।

নাটকটি মঞ্চায়নের পর কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুভূতি ব্যক্ত করেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। সিভিল সার্জন ডাঃ মো. মুজিবুর রহমান, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল হাসপাতালের পরিচালক হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ আফজল, গণতন্ত্রী পার্টির সভাপতি ভূপেন্দ্র ভৌমিক দোলন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আসাদুউল্লাহ এ সময় তাদের অনুভূতি ব্যক্ত করেন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুনাক সভানেত্রী মাহফুজা নাজনীন দিশার চৌধুরী, সহকারি পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), ইব্রাহিম হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিজয় শংকর রায়, যুগ্ম সাধারণ সম্পাদক ও বিসিবি পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান খান, জেলা যুবলীগের আহবায়ক আমিনুল ইসলাম বকুল, কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আবু বকর সিদ্দিক,  কিশোরগঞ্জ জেলা রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি আশরাফ আলী, সহ-সভাপতি আলী রেজা সুমন, সাধারণ সম্পাদক সাজন আহম্মেদ পাপন, সাংগঠনিক সম্পাদক মো. আল-আমিন, রাজিবুল হক সিদ্দিকীসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: