রবিবার, ০৯ মে ২০২১, ০৭:২০ অপরাহ্ন

কিশোরগঞ্জ -৫ (নিকলী-বাজিতপুর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নতুন প্রজন্মের ভোট ভাবনা

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ ডিসেম্বর, ২০১৮
  • ৪০২ বার পড়া হয়েছে

দিলীপ কুমার সাহা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের একটি বড় অংশ নতুন প্রজন্ম। দেশ কিংবা সমাজ নিয়ে বড়দের মতো ছাত্র-ছাত্রীরদেরও দেশের জন্য ভাবনার কোনো কমতি নেই। মাদক নির্মূল ও যুব সমাজের উন্নয়নে সহায়ক সৎ যোগ্য, শান্তিপূর্ণভাবে ভোট দেওয়ার নিশ্চয়তা প্রার্থীকে বেছে নেবে তারা।
নিকলী – বাজিতপুর উপজেলার একটি পৌরসভা এবং ১৮ ইউপি নিয়ে গঠিত কিশোরগঞ্জ-৫ আসন। এই আসনে এবার ভোট দিবেন দুই লাখ ৭৮ হাজার ৬১৩ ভোটার। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা এক লাখ ৩৭ হাজার ১৪২ আর পুরুষ ভোটার রয়েছেন এক লাখ ৪১ হাজার ৪৭১।
তাই এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বড়দেরও ভাবনার বিষয় হয়ে দাড়িয়েছে নতুন এই তরুণর ভোটাররা। ফলে সব দলেই রয়েছে তাদের প্রাধান্য। এছাড়াও নারী ভোটারদের প্রাধান্য দিয়ে কাজ করছেন বিভিন্ন দলের নেতাকর্মীরা।
নিকলী সদর ইউনিয়নের বাসিন্দা নিকলী সরকারী মুক্তিযোদ্ধা আর্দশ ডিগ্রি কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মণিকা রানী সুত্রধর জানান, নতুন ভোটার হওয়ায় ভালো লাগছে। নির্বাচনে যোগ্য এবং সাধারণ মানুষের কল্যাণের বিষয়গুলো যিনি অনুধাবন করে প্রয়োজনীয় উদ্যোগ নিতে পারবেন যার সঙ্গে যোগাযোগ সহজ হবে, সুখ-দুঃখের কথা শুনবেন, এমন প্রার্থীকে ভোট দেব।
নতুন ভোটার গুরু দয়াল সরকারি কলেজের অনার্স তৃতীয় বর্ষ ও দ্বিতীয় ছাত্র পরাগ বম্মর্ণ, শেখ ইমরান , অর্জুন পাল. আকাশ বর্ম্মন ও মুকুল সাহা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে এমনটা আশা করে বলেন, ক্ষমতার জন্য রক্তপাত, মারামারি, কাটাকাটি দেখতে চাই না।বক্তৃতা ও পোস্টার দেখে নয়, সৎ ও যোগ্য প্রার্থীকে তারা ভোট দেবেন।
উপজেলার পঞ্চর হাটি এলাকার ননী গোপাল সুত্রধর বাজিতপুর সরকারী ডিগ্রি কলেজের ছাত্র এবার নতুন ভোটার হয়েছেন। জীবনে প্রথম ভোটার হিসেবে এবার কেমন প্রার্থীকে ভোট দেবেন জানতে চাইলে তিনি বলেন, ভোটার হওয়ার পর টেনশন বেড়ে গেছে, তাই নির্বাচনে তুলনামূলকভাবে সৎ, যোগ্য ও এলাকার উন্নয়নে মানসিকতা সম্পন্ন প্রার্থীকে ভোট দেব।ভোটের দিন শান্তিপূর্ণভাবে ভোট দেওয়ার নিশ্চয়তা চান তিনি।
তরুণ ভোটার প্রসঙ্গে আওয়ামী লীগ প্রার্থী মো. আফজাল হোসেন এমপি বলেন, এই প্রজন্ম দেশকে অসম্ভব ভালোবাসে এবং তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী।তাই, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তারা মুক্তিযুদ্ধের স্বপক্ষে রায় দেবে।এদিকে ভোট কেন্দ্রে কোনো সংঘাত নয়। নয়, কোনো প্রতিবন্ধকতা।একটি অবাদ ও সুষ্ঠু নির্বাচনে জীবনের প্রথমবার ভোটাধিকার প্রয়োগ করবে তরুণরা।বেচেঁ নিবে পচন্দের প্রার্থী। এমনটাই প্রত্যাশা নতুন প্রজন্মের ভোটারদের।
এ ব্যপারে নিকলী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা মুছাম্মৎ শাহিন আক্তার বলেন,নির্বাচনের স্বাভাবিক পরিবেশ রয়েছে।একটি সুুন্দর, সুষ্ঠ,অবাদ,নিরপেক্ষ ও উৎসবমুখর নির্বাচন উপহার দেয়ার লক্ষে কাজ করছেন তিনি।

amena.com.bd

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: