মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৪ অপরাহ্ন

কুমিল্লায় ভূমি সচিবের ফোনে দখলকৃত সরকারি জায়গা উদ্বার করলো এসিল্যান্ড

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ১৩ মার্চ, ২০১৯
  • ৪৩৩ বার পড়া হয়েছে

আব্দুল্লাহ আল মানছুর:
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা ইউনিয়নের টংগীরপাড় মধ্য পাড়ায় প্রায় ৫০ বছর ধরে সরকারি রাস্তার জায়গা দখল করে আসছিলো প্রভাবশালী আবু ছায়েম ও তাহার বাবা আবুল হাশেম। গত সোমবার দুপুরে ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাকছুদুর রহমান পাটওয়ারীর মোবাইলে পরিচয় গোপন রেখে …৩৯৩১৯ মোবাইল নাম্বার হইতে ভারপ্রাপ্ত সচিব মাকছুদুর রহমান এর মোবাইলে কল করে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা ইউনিয়নের টংগীরপাড় সরকারি রাস্তার জায়গা দখল করে ৫তলা বিল্ডিং নির্মাণের কাজ চালাচ্ছে এমন তথ্য দেন ।

মোবাইল কলের সূত্র ও গোপন তথ্যের আলোকে ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাকছুদুর রহমান তাৎক্ষণিক কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীরকে নির্দেশ দেন সরকারি জায়গা উদ্বার করে দখলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবের নির্দেশক্রমে কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর তাৎক্ষণিক সদর দক্ষিণ উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অঞ্জন দাশকে টংগীরপাড় সরকারি রাস্তার জায়গা দখলের স্থানে পাঠান।

ঘটনাস্থলে অঞ্জন দাশ গিয়ে দেখেন সাধারণ জনগণ চলাচলের প্রায় রাস্তার দুপাশে ১০ গন্ডা জমি টংগীরপাড় গ্রামের আবুল হাশেম ও তাহার পুত্র আবু সায়েম দখল করে ৫ তলা বিশিষ্ট বিল্ডিং নিমার্ণের কাজ চালাচ্ছেন। সদর দক্ষিণ উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অন্জন দাশের সাহসী ভূমিকায় প্রভাবশালী আবু সায়েম ও তাহার বাবা আবুল হাশেমকে আইনের আওতায় এনে তাৎক্ষণিক বিল্ডিং নিমার্ণের জন্য ব্যবহৃত পিলার উচ্ছেদসহ তাদের কড়া নির্দেশ প্রদান করেন।

এছাড়াও এলাকার অন্যান্য স্থানে সরকারি জায়গা হতদরিদ্ররা বাড়ি ঘরনির্মাণ করার কারণে সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অঞ্জন দাশ আগামী এক সপ্তাহের মধ্যে উচ্ছেদ অভিযান পরিচালনা করবেন বলে দখলদারদের জানিয়েছেন। প্রভাবশালী আবু সায়েম ও আবুল হাশেম এর কাছ থেকে সরকারি রাস্তার জায়গা পুন:উদ্বার হওয়ায় এলাকাবাসীদের মাঝে স্বস্তি নেমে এসেছে।

এবিষয়ে ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী তথ্য দাতাকে ধন্যবাদ জানান এবং তিনি বলেন-ভবিষৎতেও আমাদের তাৎক্ষনিক অভিযান অব্যহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com