বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০১:৫৬ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :

কুমিল্লা বুড়িচংয়ে ঝুঁকিপূর্ণ ব্রিজ! জন দুর্ভোগ চরমে

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ২৭ মার্চ, ২০১৯
  • ৬২৮ বার পড়া হয়েছে

আব্দুল্লাহ আল মানছুর:
কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের মিথলমা-কংশনগর রোডের মিথলমা গ্রামের ব্রিজটি ভাঙ্গা হওয়ায় রিক্সা, মোটর সাইকেল, সিএনজি ও বড় ধরণের যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে। ব্রিজটি পার হওয়া নিয়ে চালক ও যাত্রীদেরমধ্যে প্রায়ই হাতাহাতির ঘটনাও ঘটে থাকে।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ বুড়িচং সূত্রে জানা গেছে, মিথলমা গ্রামের ব্রীজটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ হয়ে আছে। ব্রীজটির কোন প্রকার টেন্ডার না হওয়ায় সংস্কার করা যাচ্ছে না বলে কর্তৃপক্ষ জানান। তবে স্থানীয় উপজেলা নির্বাচনের পর ব্রীজটির মেরামতের সম্ভাবনা রয়েছে। বুড়িচং মিথলমা ব্রিজটি দিয়ে প্রতিদিন দুই-আড়াই হাজার যানবাহন চলাচল করে থাকে ।

সরেজমিনে গিয়ে দেখা যায়- এই ব্রিজটি এতটাই ঝুঁকিপূর্ণ যে বলা চলে এটি কোন ব্রিজ নয় যেন এক মরণ ফাঁদ, ব্রিজের মাঝখানের রড খুলে খুলে পরছে , জীবনের ঝুঁকি নিয়ে গাড়ি পারাপার হচ্ছে। বিকল্প কোন সড়ক না থাকায় মোকাম ইউনিয়নের আবিদপুর, মিথলমা এলাকার লোকজন কংশনগর বুড়িচং যেতে এ ব্রিজটি ব্যবহার করতে হয় । মিথলমা এলাকাটি জনবহুল এবং ফসল চাষাবাদ এলাকা হওয়ায় প্রতিদিনই মাঝারি এবং বড় গাড়িও খুবই ঝুঁকিপূর্ণভাবে এই ব্রিজটি দিয়ে পারাপার হচ্ছে। মিথলমা গ্রামের ব্রিজটি ঝুঁকিপূর্ণ দেখেও না দেখার ভান করে বসে আছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এমন মন্তব্য করেছে স্ঞানীয় লোকজন।  যেকোন মুহূর্তে ঘটতে পারে ভয়াবহ বড় ধরণের দুর্ঘটনা। এছাড়াও ব্রিজটির দুই প্রান্তের সংযোগ সড়ক থেকে সেতুটি বেশ উঁচুতে। ব্রিজটির চওড়া কম থাকায় সেতুর ওপর দিয়ে একসঙ্গে বিপরীতমুখী দুটি বড়গাড়ি অতিক্রম করতে পারে না। ব্রিজটা পার হইতে প্রায় ১০ মিনিট সময় অপেক্ষা করতে হয় বলে ভোক্তভোগী যাত্রীরা বলেন। এবিষয়ে মোকাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক মুন্সির সাথে কথা বললে তিনি জানান-মিথলমা ব্রিজটি খুবই ঝুঁকিপূর্ণ, তবে এ বিষয়ে আমি আমার বুড়িচং আসনের সংসদীয় সদস্য আব্দুল মতিন খসরুর এমপি’র নিকট ব্রীজটি সংস্কারের আবেদন করেছি। এলাকাবাসীর দাবি অতি শীঘ্রই ব্রীজটির সংস্কার করলে যান চলাচলে কোন প্রকার দুর্ভোগ পোহাতে হবে না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com