বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ন

কুলিয়ারচরের হযরত উম্মে কুলসুম (রা:) মহিলা মাদ্রাসায় বিজয় দিবস উৎযাপন

আলী হায়দার, কুলিয়ারচর, কিশোরগঞ্জ
  • আপডেট সময় বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ১৬৬ বার পড়া হয়েছে
Bijoy debosh
৪৯তম বিজয় দিবস উপলক্ষে কুলিয়ারচরের উছমানপুর হযরত উম্মে কুলসুম (রাঃ) মহিলা মাদ্রাসার (কিন্ডারগার্টেন শাখা) এর উদ্যোগে বিজয় দিবস উৎযাপন করা হয়েছে।
.
বুধবার (১৬ ডিসেম্বর) অত্র মাদ্রাসার মাঠে বিজয় দিবস উপলক্ষে দোয়া অনুষ্ঠান, ক্রীড়া প্রতিযোগীতার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করা হয়। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও স্বাধীণতা সম্পর্কে আগ্রহী করতে ব্যতিক্রমী এই আয়োজন করা হয়।
.
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা মুর্শিদ উদ্দীন আহমদ। তিনি তার বক্তব্যে বলেন আমরা জীবন বাজি রেখে যে দেশ স্বাধীন করেছি, তা অক্ষুন্ন রাখতে আমাদের ভবিষ্যত প্রজন্মকে গড়ে তুলতে হবে। এজন্য এসব শিক্ষা প্রতিষ্ঠানের মুখ্য ভূমিকা রাখতে হবে।
.
এই বিষয়ে অত্র প্রতিষ্টানের প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা মুফতি ইনামুল হক মাহফুজ বলেন- ১৯৭১ সালে রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা যে বিজয় অর্জন করেছি, তা অক্ষুন্ন রাখতে আমাদের সর্বদা জাগ্রত থাকতে হবে এবং আমাদের আগামী প্রজন্মকে দেশপ্রেমে উজ্জিবীত করে গড়ে তুলতে হবে। এদেশের আলেম সমাজ স্বাধীণতার শুরু থেকে আজ পর্যন্ত সব সময়ই স্বাধীণতা রক্ষায় বদ্ধ পরিকর। একটি দেশ বিরুধী কুচক্রী মহল দেশে অরাজকতা সৃষ্টির লক্ষ্যে আলেম সমাজকে সরকারের মুখোমুখি দাড় করিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। এ বিষয়েও আমাদের সজাগ থাকতে হবে।
.
প্রতিষ্ঠানের শিক্ষা সচিব মাওলানা মুফতি মুজিবুর রহমান তাশফিন এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উছমানপুর আওয়ামিলীগের সাবেক সভাপতি গোলাম মোস্তফা, বিশিষ্ট সমাজসেবক আলী হায়দার রাসেল, উছমানপুর উত্তরপাড়া জামে মসজিদ এর ইমাম ও খতিব মাওলানা আবুল হাশেম ও স্থানীয় আরও গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ।
.
পরে মহান স্বাধীণতা যুদ্ধে জীবন দানকারী শহীদদের জন্য রুহের মাগফিরাত কামনা করে দোয়ার ও পুরস্কার বিতরণীর মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com
%d bloggers like this: