মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৩:০০ অপরাহ্ন

কুলিয়ারচরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

আলী হায়দার, কুলিয়ারচর, কিশোরগঞ্জ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
কুলিয়ারচরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত
‘দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কিশোরগঞ্জের কুলিয়ারচরে র‌্যালি, আলোচনা সভা এবং বন্যা দুর্গত সুবর্ণকার্ডধারী প্রতিবন্ধী ব্যক্তিদের অর্থিক সহায়তা, ক্ষতিগ্রস্ত খামারিদের গোখাদ্য বিতরণের মধ্যে দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।
বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম লুনা এর সভাপতিত্বে এবং উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা শেষে বন্যা দুর্গত সুবর্ণকার্ডধারী ১০ জন প্রতিবন্ধী ব্যক্তির মাঝে আর্থিক সহায়তা ও ক্ষতিগ্রস্ত খামারিদের অনুকূলে ৯০ জন খামারির মাঝে গো-খাদ্য বিতরণের মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়।
আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা প্যানেল চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, উপজেলা সহকারী কমিশনার ভূমি সিমন সরকার, অ্যাকাডেমিক সুপারভাইজার মুশফিকুর রহমান, ফায়ার সার্ভিস কুলিয়ারচর স্টেশন অফিসার, সাংবাদিক আলি হায়দার প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওমর ফারুক।
উল্লেখ্য, ১৯৮৯ সাল থেকে প্রতিবছর ১৩ অক্টোবর সারা বিশ্বে ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস’ উদযাপিত হয়ে আসছে। দুর্যোগের ঝুঁকি হ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধির জন্যই এ উদ্যোগ। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হচ্ছে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: