বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:১৮ পূর্বাহ্ন

কোন বাড়িতে কেমিক্যাল রয়েছে তথ্য দিন: মেয়র

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৯

নিউজ ডেস্ক :
রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় ওয়াহেদ ম্যানশনের আন্ডারগ্রাউন্ড থেকে শত শত কেমিক্যালের জার ও কন্টেইনার অপসরণ করা হচ্ছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন জার ও কন্টেইনারগুলো অপসরণ করছে।

শনিবার ওয়াহিদ ম্যানশন ভবন পরিদর্শন এসে ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

তিনি বলেন, ওয়াহেদ ম্যানশন থেকে কেমিক্যালের গোডাউন সরানোর মাধ্যমে পুরান ঢাকার সকল কেমিক্যাল কারখানা সরানোর কাজ শুরু হয়েছে। যতক্ষণ পর্যন্ত কেমিক্যালের অস্তিত্ব পাওয়া যাবে ততক্ষণ আমাদের অপসারণ কাজ অব্যাহত থাকবে।

মেয়র বলেন, আপনারা আমাদের তথ্য দিন। কোন কোন বাড়িতে কেমিক্যাল রয়েছে। কোনও বাড়িতে কেমিক্যাল পাওয়া গেলে ওই বাড়ির মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে শনিবার সকালে চকবাজারের চুড়িহাট্টা এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রাথমিক পর্যায়ে চকবাজার থেকে কেমিক্যাল গোডাউন সরানোর জন্য সিটি করপোরেশনকে নির্দেশনা দেয়া হয়েছে। তারা তালিকা তৈরি করছে। প্রথমে চকবাজার পরে সমগ্র পুরান ঢাকা থেকেই কেমিক্যালের গোডাউন সরিয়ে ফেলা হবে।

এদিকে আগুন কেমিক্যালের কারণেই দ্রুত ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) তদন্ত কমিটি।

শুক্রবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১১ সদস্যের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে কমিটির অন্যতম সদস্য ও ফায়ার সার্ভিসের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল এসএম জুলফিকার রহমান সাংবাদিকদের বলেন, আগুনের সূত্রপাত গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে। কিন্তু ভবনের ভেতরে অনেক কেমিক্যাল ও দাহ্য পদার্থ ছিল। সেগুলোর কারণেই আগুন এত দ্রুত ভয়াবহ আকারে ছড়িয়ে পড়ে।

গত বুধবার রাতে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জনের প্রাণহানি ঘটে। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। এখনো বেশ কয়েকজন দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে রয়েছেন।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: