শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :

খাগড়াছড়িতে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

আল-মামুন, খাগড়ছড়ি প্রতিনিধি
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
খাগড়াছড়িতে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

খাগড়াছড়িতে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন করা হয়েছে। “হাতের পরিচ্ছন্নতায় এসো সবাই এক হই” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিবসটি উপলক্ষে সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে পরিষদ প্রাঙ্গণে বেলুন উড়িয়ে র‌্যালি বের করা হয়।

এতে শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা অংশ নেন। র‌্যালিটি উপজেলা সড়ক হয়ে পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

বক্তারা বলেন, নিরাপদ পানি সরবরাহ ও উন্নত সানিটেশন ব্যবস্থা বাস্তবায়ন সরকারের একটি অগ্রাধিকারমূলক সেক্টর। সেই লক্ষ্য নিয়ে খাগড়াছড়িতে কাজ করে যাচ্ছে জেলা পরিষদ ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। তারইধারাবাহিকতায় ২০২১-২২ অর্থ বছরে খাগড়াছড়িতে ১৫২৯ টি পানির উৎস স্থাপন ও বিভিন্ন গ্রামে ২৮ টি পাইপ লাইনসহ পানি সরবরাহ ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরো বলেন, ৩৮টি প্রাথমিক বিদ্যালয়ে পানি সরবরাহসহ ওয়াশব্লক নির্মাণ ও বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে ২৯টি পাবলিক টয়লেট স্থাপনসহ জেলার কয়েকটি প্রত্যন্ত ও দূর্গম এলাকায় পানি সররবরাহের ব্যবস্থা করা হয়েছে।

এ সময় জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের আহবায়ক পার্থ ত্রিপুরা জুয়েল,নির্বাহী প্রকৌশলী রেবেকা আহসান,খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার,জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা,প্রশাসনিক কর্মকর্তা মো. সাইফুল্লাহ,জনসংযোগ কর্মকর্তা চিংলা মং চৌধুরী,খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি প্রদীপ চৌধুরীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: