বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৬:৫৩ অপরাহ্ন

খেজুরের চালানে সাড়ে ৫৫ লাখ শলাকা সিগারেট!

ডেস্ক নিউজ
  • আপডেট সময় সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
খেজুরের চালানে সাড়ে ৫৫ লাখ শলাকা সিগারেট!

খেজুর আমদানির ঘোষণায় চট্টগ্রাম বন্দরে আসা একটি ৪০ ফুটের কনটেইনারে ৫৫ লাখ ৫২ হাজার শলাকা বিদেশি সিগারেট পেয়েছে কাস্টম হাউস। যার আনুমানিক মূল্য ১ কোটি ১৯ লাখ টাকা।

চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন জুবিলি রোডের তিন পোলের মাথার সূচনা ইন্টারন্যাশনালের নামে চালানটি এসেছিল। চালানটির এলসি ইস্যু করা হয় গ্লোবাল ইসলামি ব্যাংক লিমিটেডের খাতুনগঞ্জ শাখায়। সংযুক্ত আরব আমিরাতের জেবেল আলি বন্দর থেকে গত ২৭ ডিসেম্বর চালানটি জাহাজীকরণ হয়, ৩০ ডিসেম্বর জাহাজটি চট্টগ্রাম বন্দরে পৌঁছায়।

কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (এআইআর) মো. শরফুদ্দিন মিঞা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আমদানির দীর্ঘদিন পরও কাস্টম হাউসে বিল অব এন্ট্রি দাখিল না করায় কায়িক পরীক্ষার লক্ষ্যে রোববার (২৪ এপ্রিল) কনটেইনারটি ফোর্স কিপডাউনের জন্য ইস্পাহানি সামিট অ্যালায়েন্স টার্মিনালস লিমিটেডকে চিঠি দেওয়া হয়। ওইদিন ডিপোর ভেতরে কনটেইনার খুলে কাস্টম হাউসের অডিট, ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ (এআইআর) টিম চালানটি পরীক্ষা করে। কনটেইনারের ২ হাজার ৭৭২টি কার্টনের মধ্যে ১ হাজার ৯৮৩টি কার্টনে উপরে খেজুর ভেতরে মন্ড ব্রান্ডের সিগারেট পাওয়া যায়।

৭৮৯টি কার্টনে ছিল শুধু খেজুর। যার ওজর ১১ হাজার ৮৫৬ কেজি। সিগারেট পাওয়া যায় ৫৫ লাখ ৫২ হাজার ৪০০ শলাকা, যার আনুমানিক মূল্য ১ কোটি ১৯ লাখ টাকা। যার মাধ্যমে শুল্ক ফাঁকির চেষ্টা হয়েছে ৭ কোটি ১১ লাখ টাকা।

কাস্টম হাউসের কমিশনারের নির্দেশে এ ঘটনায় দোষী ব্যক্তিদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা নিশ্চিতের কার্যক্রম চলমান আছে বলে জানান এ কর্মকর্তা।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: