মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:০৫ অপরাহ্ন

গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক করোনায় আক্রান্ত

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় সোমবার, ১৮ মে, ২০২০

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ১ হাজার ৬০২ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এটি দেশে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৩ হাজার ৮৭০ জন।

একই সময়ে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। নতুন মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১৭জন পুরুষ এবং চারজন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১২জন। এটি একদিনে দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৪৯ জনে।

সোমবার (১৭ মে) করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

 

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় ৯ হাজার ৭৮৮টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৬০২ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া যায়। এ নিয়ে মোট ১ লাখ ৮৫ হাজার ১৯৩ টি নমুনা পরীক্ষা করে ২৩ হাজার ৮৭০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

 

দেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শুরু হয়। ওইদিন তিনজনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়। ১৮ মার্চ করোনা সংক্রমিত হয়ে প্রথম এক ব্যক্তির মৃত্যু হয় দেশে। একই দিন নতুন করে আরও চারজনের সংক্রমণ শনাক্ত হয়। আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪ জনে পৌঁছায়। এরপর থেকে দেশে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com
%d bloggers like this: