বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৭:৪৮ পূর্বাহ্ন

গত ২৪ ঘন্টায় ২৬৮৬ জনের দেহে করোনা শনাক্ত, মোট ১৮১,১২৯

ডেস্ক নিউজ
  • আপডেট সময় শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ১১৮ বার পড়া হয়েছে

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ২ হাজার ৬৮৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। ১১ হাজার ১৯৩টি নমুনা পরীক্ষা করে এই সংখ্যা পাওয়া যায়। একই সময়ে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩০ জন।

এনিয়ে বাংলাদেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৮১ হাজার ১২৯ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণহানি হলো মোট ২ হাজার ৩০৫ জনের।

 

মারা যাওয়া ৩০ জনের মধ্যে ২৫ জন পুরুষ আর ৫ জন নারী। যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন,  চট্টগ্রাম বিভাগের ১০ জন, রাজশাহী বিভাগের ৩ জন, খুলনা বিভাগের ৩ জন এবং বরিশাল বিভাগের ১ জন।

শনিবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ৬২৮ জন করোনা রোগী। এ নিয়ে মোট ৮৮ হাজার ৩৪ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সুস্থতার হার ৪৮.৬০ শতাংশ।

জুন মাসের ১ তারিখ থেকে একদিনেও শনাক্তের সংখ্যা দুই হাজারের নিচে নামেনি বাংলাদেশে আর একটানা মৃতের সংখ্যা ৩০ কিংবা তার চেয়েও বেশি থাকার পর ৪ জুলাই প্রথম ২৯ জনে নামে। এরপর আবার ৫ জুলাই করোনায় মৃত্যু হয় ৫৫ জনের। ৬ জুলাই বাংলাদেশে করোনায় মারা যায় ৪৪ জন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com