বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ১১:৫২ অপরাহ্ন

সর্বশেষ খবর :
অদম্য মেধাবী ছাত্রী কমলগঞ্জে উচ্চ শিক্ষা শেষে জজ হতে চায় কৃষকের মেয়ে ‘মুক্তা মল্লিক’ লালপুরে ক্ষুদ্র নৃ গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান লকডাউনে সৌদিতে বেড়েছে দ্বিতীয় বিয়ে ও ডিভোর্স সেভেনআপ মনে করে কীটনাশক পান, দুই বোনের মৃত্যু স্বাস্থ্য মন্ত্রণালয়ে রদবদল, নতুন সচিব আব্দুল মান্নান গণস্বাস্থ্যের কিটে ত্রুটি, পরীক্ষা স্থগিতে চিঠি লিবিয়ায় হত্যার ঘটনায় জড়িত মানবপাচারকারি চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে ভৈরব র‌্যাব গত ২৪ ঘন্টায় ২৬৯৫ জনের দেহে করোনা শনাক্ত, মোট ৫৫,১৪০ সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের বাবা-মা ও মেয়ে নিহত কিশোরগঞ্জের নিকলীতে সিংপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারুল হক সাময়িক বরখাস্ত

গুগলের নতুন ভিডিও অ্যাপ ‘ট্যাংগি’

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ২৩১ বার পড়া হয়েছে

ছোট ভিডিওর জনপ্রিয়তার সাথে তাল মিলিয়ে এবার নতুন ভিডিও অ্যাপ ‘ট্যাংগি’ চালু করেছে মার্কিন বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল।

স্বল্পদৈর্ঘ্যের ভিডিওপ্রেমীদের কথা বিবেচনায় রেখেই নতুন এই অ্যাপ চালু করার কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি। ডু ইট ইওরসেলফ (ডিআইওয়াই) ভিডিও বা অন্যান্য অন্যান্য সৃজনশীল ভিডিওর ক্ষেত্রে ব্যবহার করা যাবে গুগলের নতুন এই অ্যাপটি। অ্যাপলিকেশনটি তৈরি করা হয়েছে গুগলের এরিয়া ১২০ প্রকল্পের আওতায়। তবে আপাতত শুধুমাত্র ওয়েব ও আইওএস প্ল্যাটফর্মেই ‘ট্যাংগি’ অ্যাপটি ব্যবহার করা যাবে।

বিগত কয়েক বছর ছোট ভিডিওর দুনিয়ায় বিপুল জনপ্রিয়তা পেয়েছে টিকটক অ্যাপ। যদিও টিকটকের পথে না হেঁটে দর্শকদের নতুন কিছু শিখতে সাহায্য করবে গুগলের নতুন ভিডিও অ্যাপ।

গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, ‘আমরা শুধু ডিআইওয়াই ও সৃজনশীল বিষয়বস্তুতে নজর দিচ্ছি। এক মিনিটের ভিডিও দেখে নৈপুণ্য, রান্না ও নতুন জিনিস তৈরি শেখানোই এই প্ল্যাটফর্মের উদ্দেশ্য। ইতিমধ্যেই আমরা সব ধরনের ভিডিওর জন্য বিভিন্ন ক্রিয়েটরের সাথে কাজ করা শুরু করেছি।’

স্বল্পদৈর্ঘ্যের ভিডিও অ্যাপ হিসেবে টিকটকের সফলতার পর অন্যান্য বেশ কিছু প্রতিষ্ঠান এখন এ ধরনের অ্যাপ তৈরিতে নজর দিয়েছে।

সম্প্রতি ইনস্টাগ্রাম ভিডিও রিমিক্স ফিচারসহ চালু করেছে ‘রিলস’। এটি ব্যবহার করে গ্রাহকরা ১৫ সেকেন্ডের ভিডিও ক্লিপ তৈরি করে স্টোরিতে পোস্ট করতে পারেন।

এর আগে গত বছরের নভেম্বরে একই ধরনের অ্যাপ ‘লাসসো’ চালু করেছিল ফেসবুক।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com