মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০২:২৮ অপরাহ্ন

সর্বশেষ খবর :
রাজনীতি গাড়ি-বাড়ি করার মতো পেশা নয়: রাষ্ট্রপতি কিশোরগঞ্জের প্রাথমিক স্কুল শিক্ষিকা আলো ছড়াচ্ছেন আন্তর্জাতিক চিত্রকর্ম প্রদর্শনীতে আজব কবিরাজ সবুজ মিয়া, ফুঁ দিলেই রোগমুক্তি লিয়ানা পপি হত্যায় গ্রেপ্তারকৃত আসামির শাস্তির দাবিতে মানববন্ধন ১৫ বছর পর কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত সিরাজগঞ্জের বেলকুচিতে মাদ্রাসার দ্বিতল ভবনের উদ্ভোধন ভৈরবে নানা আয়োজনের মধ্য দিয়ে মোহনা টিভির প্রতিষ্ঠা বার্ষির্কী পালিত ব্যবহারে ব্যাপক পরিবর্তন রাণু মণ্ডলের, মিডিয়াকেও শোনালেন বাঁকা কথা ঘূর্ণিঝড় বুলবুলে ৫ হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত, নিহত ২ জাতীয় বিশ্ববিদ্যালয়ের আগামীকালের সকল পরীক্ষা স্থগিত

গুগল সব দেখছে, সাবধান!

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
  • ১১৩ বার পড়া হয়েছে

অনলাইন থেকে কোনো জিনিস কিনেছেন? সেই হিস্ট্রি জমা আছে গুগলে। জিনিস পছন্দ থেকে কেনার পর বিলের পরিমাণ- সব কিছু সরাসরি জমা হচ্ছে গুগলে। কাজেই অনলাইনে কোথা থেকে কী কিনছেন, কত বার কিনছেন, কোন বিষয়ে আপনার পছন্দ রয়েছে তা পৌঁছে যাচ্ছে আপনার ব্যক্তিগত জিমেল অ্যাকাউন্টে।

সিএনএনে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, গুগল-এর কাছে ‘Purchases’ নামক তালিকায় ২০১২ সাল থেকে কেনাবেচার সব ইতিহাস রয়েছে। এই সাইটে ( https://myaccount.google.com/purchases ) প্রবেশ করলে দেখতে পারবেন এতদিন আপনি অনলাইন মাধ্যমে যা যা কেনাকাটি করেছেন তার তালিকা।

এদিকে গুগলের মুখপাত্র জানিয়েছেন, গ্রাহকের সুবিধার জন্যই বানানো হয়েছে এই তালিকা। যাতে তারা খুব সহজেই মনে করতে পারেন, কী কিনেছিলেন, কোথা থেকে কিনেছিলেন, এবং কোথায় কোথায় সাবসক্রিপশন করেছেন। যদি আপনি গোপন তথ্য না রাখতে চান, রয়েছে ডিলিট অপশন।

তবে ডিলিট করার অপশন কিন্তু সহজ নয়। এতদিন যাবত যা যা কিনেছেন, সেই সমস্ত পেজে ঢুকে ‘Remove Purchase’ অপশনে ক্লিক করে, ‘To remove this purchase, delete the email’ ক্লিক করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2019 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com