রবিবার, ৩১ মে ২০২০, ০৩:১৯ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
হোসেনপুরে করোনার উপসর্গ নিয়ে কিশোরের মৃত্যু : দাফন সম্পন্ন কিশোরগঞ্জের ভৈরব থেকে ১১৬০ পিস ইয়াবা’সহ মহিলা মাদক ব্যবসায়ী আটক লিবিয়ায় মানব পাচারকারীদের গুলিতে নিহতদের মধ্যে ৫ জন কিশোরগঞ্জের কিশোরগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ ও শিক্ষার্থীদের মাঝে নগদ বৃত্তি প্রদান আম্পানে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের পাশে জাতীয় ছাত্র সমাজ করোনা নিয়ে বিল গেটসের হৃদয়স্পর্শী বক্তব্য টাঙ্গাইল সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান বরখাস্ত করোনায় দেশে দীর্ঘ হচ্ছে লাশের সারি, গত ২৪ ঘন্টায় মৃত্যু আরও ২৩ জনের একদিনে সর্বোচ্চ ২৫২৩ জনের শরীরে করোনা শনাক্ত পাকুন্দিয়ায় বাড়িঘর ভাংচুর ও লুটপাট করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল-মানববন্ধন

গুগল সব দেখছে, সাবধান!

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
  • ৩২৭ বার পড়া হয়েছে

অনলাইন থেকে কোনো জিনিস কিনেছেন? সেই হিস্ট্রি জমা আছে গুগলে। জিনিস পছন্দ থেকে কেনার পর বিলের পরিমাণ- সব কিছু সরাসরি জমা হচ্ছে গুগলে। কাজেই অনলাইনে কোথা থেকে কী কিনছেন, কত বার কিনছেন, কোন বিষয়ে আপনার পছন্দ রয়েছে তা পৌঁছে যাচ্ছে আপনার ব্যক্তিগত জিমেল অ্যাকাউন্টে।

সিএনএনে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, গুগল-এর কাছে ‘Purchases’ নামক তালিকায় ২০১২ সাল থেকে কেনাবেচার সব ইতিহাস রয়েছে। এই সাইটে ( https://myaccount.google.com/purchases ) প্রবেশ করলে দেখতে পারবেন এতদিন আপনি অনলাইন মাধ্যমে যা যা কেনাকাটি করেছেন তার তালিকা।

এদিকে গুগলের মুখপাত্র জানিয়েছেন, গ্রাহকের সুবিধার জন্যই বানানো হয়েছে এই তালিকা। যাতে তারা খুব সহজেই মনে করতে পারেন, কী কিনেছিলেন, কোথা থেকে কিনেছিলেন, এবং কোথায় কোথায় সাবসক্রিপশন করেছেন। যদি আপনি গোপন তথ্য না রাখতে চান, রয়েছে ডিলিট অপশন।

তবে ডিলিট করার অপশন কিন্তু সহজ নয়। এতদিন যাবত যা যা কিনেছেন, সেই সমস্ত পেজে ঢুকে ‘Remove Purchase’ অপশনে ক্লিক করে, ‘To remove this purchase, delete the email’ ক্লিক করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com