শনিবার, ১২ জুন ২০২১, ১১:০৯ অপরাহ্ন

চট্টগ্রামে প্রতিভা অন্বেষণে উপজেলা পর্যায়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

মো: আল-আমীন
  • আপডেট সময় শনিবার, ১২ অক্টোবর, ২০১৯
  • ১০৭৭ বার পড়া হয়েছে

প্রতিভা অন্বেষণে উপজেলা পর্যায়ে চূড়ান্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৯ গতকাল ১১ (অক্টোবর) শুক্রবার উপজেলার বাঁশখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে শেষ হয়েছে।

উপজেলা শিল্পকলা একাডেমি বাঁশখালীর আয়োজনে গত ২১ জুন থেকে ২৭ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত প্রতিযোগিতাটি বাঁশখালী উপজেলার ১টি পৌরসভা ও ১৪ টি ইউনিয়নে অনুষ্ঠিত হয়। পৌরসভা এবং ইউনিয়ন পর্যায়ে যারা ১ম স্থান অধিকার করেছে তাদেরকে নিয়ে গতকাল উপজেলা পর্যায়ে বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভেন্যুতে চূড়ান্ত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

চট্রগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন এর নির্দেশনায় এবং বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার ও বাঁশখালী শিল্পকলা একাডেমির সভাপতি  মোমেনা আক্তারের পরিকল্পনায় প্রতিভা অন্বেষণে বাঁশখালী উপজেলার পৌরসভা এবং ইউনিয়ন ভিত্তিক প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক গ্রুপে ১০টি বিষয়ের উপর (ইসলামিক সংগীত,হামদ /নাত,দেশাত্মবোধক, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, লোক সংগীত,আধুনিক গান,ছড়া/আবৃত্তি, নৃত্য,চিত্রাঙ্কন) প্রতিযোগিতা হয়েছে। প্রতিযোগিতায় ১৬০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২৭টি মাধ্যমিক বিদ্যালয়, ২৩ টি মাদ্রাসা এবং ৪ টি কলেজের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন।

প্রতিযোগিতায় বিচারক প্যানেলে ছিলেন জনাব মোঃ মোস্তফা কামাল, শ্রেয়সী রায়, আলাউদ্দিন তাহের, সাইফুদ্দীন মাহমুদ খান, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের সংগীত পরিচালক কায়সারুল আলম, চট্রগ্রাম জেলা শিল্পকলা একাডেমির আবৃত্তি প্রশিক্ষক শামীমা ইয়াছমিন মুন্নি, চট্রগ্রাম জেলা শিল্পকলা একাডেমির নৃত্য প্রশিক্ষক স্বপন দাশ ও সংগীতা মুসুর্দ্দী।

এ আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আল- বশিরুল ইসলাম, পৌরসভার মেয়র, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ইসতিয়াক আহমদ, উপজেলা শিক্ষা অফিসার মোঃ নুরুল ইসলাম, ইউ.পি চেয়ারম্যানগণ (সকল), শ্যামল দাশ, কল্যান বড়ুয়া, প্রনব কুমার সিকদারসহ সকল নির্বাহী সদস্য, উপজেলা শিল্পকলা একাডেমি, বাঁশখালী এবং সুকুমার মল্লিক ও অঞ্জন চক্রবর্তী নিবন্ধিত শিল্পী । সঞ্চালনায় ছিলেন বাবলী দাশ ও প্রনব কুমার সিকদার।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: