রবিবার, ২৬ জুন ২০২২, ১১:১০ অপরাহ্ন

চবি ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে আবারো সংঘর্ষ

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে আবারো সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় দু’পক্ষে ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়ার পাশাপাশি একটি ছাত্রাবাসের ফটক ভাঙচুরের ঘটনাও ঘটেছে। সংঘাত নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

বুধবার (০৬ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে শাটল ট্রেনের বগিভিত্তিক গ্রুপ সিক্সটি নাইন ও চুজ ফ্রেন্ডস উইথ কেয়ারের (সিএফসি) কর্মীরা এই সংঘাতে জড়ান।

এর আগে, মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম নগরীর ষোলশহর রেল স্টেশনে সিক্সটি নাইন গ্রুপে এক কর্মী প্রতিপক্ষের মারধরের শিকার হন। এর জেরে রাত সোয়া ৯টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সিএফসি গ্রুপের এক কর্মীকে মারধর শুরু হলে দু’পক্ষে উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে ইট পাটকেল নিক্ষেপ ও মারামারি হয়।

এই ঘটনার জের ধরে বুধবার দুপুরে সিক্সটি নাইনের কর্মীরা শাহজালাল হল ও সিএফসি’র কর্মীরা শাহ আমানত হলের সামনে অবস্থান নিয়ে পরস্পরের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। একপর্যায়ে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপ চলে বলে প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা আরও জানান, সংঘাতের একপর্যায়ে শাহজালাল হলের গেইট ভাংচুর করা হয়। বিকেল সাড়ে তিনটার দিকে শাহজালাল হলের দিক থেকে দুইটি ককটেল বিস্ফোরণের শব্দ শোনা যায়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. আক্তারুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘গতকালের (মঙ্গলবার) ঘটনার জের ধরে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। তবে এখন পরিস্থিতি শান্ত আছে।’

সংঘাতে জড়িতদের নিয়ন্ত্রণে আনতে পুলিশকে তিন রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করতে হয়েছে বলে তিনি জানিয়েছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি ও সিএফসি গ্রুপের নেতা রেজাউল হক রুবেল সারাবাংলাকে বলেন, সিক্সটি নাইনের কর্মীরা আজকেও আমাদের ওপর হামলা করেছে। আমরা তাদের প্রতিহত করার চেষ্টা করেছি। আমরা অনেক সহ্য করেছি।

সিক্সটি নাইন’র নেতা ইকবাল টিপু বলেন, সিএফসি কর্মীরা ক্যাম্পাসে পরিস্থিতি উত্তেজনা সৃষ্টি করেছে। আমাদের কর্মীদের ওপর তারা হামলা করেছে।

সিএফসি গ্রুপের কর্মীরা প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী এবং সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা বর্তমান মেয়র আ জ ম নাসির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: