বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৪:২৫ অপরাহ্ন

সর্বশেষ খবর :
৩য় শ্রেণীর ছাত্রীর স্পর্শকাতর স্থানে হাত, শিক্ষক গ্রেপ্তার নিরাপদ বিশ্ব গড়ে তুলতে মানবজাতিকে একসাথে কাজ করা উচিৎ: প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে রিয়াদ আহমেদ তুষারের “বধির বোবা? অন্ধ” ইসলামিক গ্রন্থের মোড়ক উন্মোচন খুলে দেওয়া হলো জব্দকৃত ব্যাংক হিসাব: কার্যক্রমে ফিরছে ইভ্যালি বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ১০ লাখ ছাড়ালো কাউকে ক্ষমা করলে আল্লাহ সম্মান বাড়িয়ে দেন ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ মামলার আরেক আসামি গ্রেফতার শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী পালন করেছে কিশোরগঞ্জ জেলা প্রশাসন শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বাংলাদেশ : বিসিবি প্রধান দেশে করোনায় একদিনে মৃত্যু ৩২, শনাক্ত ১৮০৭

ছয় জার্সির উত্তরসূরীর খোঁজে বার্সা

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৩০ বার পড়া হয়েছে

বার্সেলোনা তাদের গুরুত্বপূর্ণ ছয়টি জার্সির ‘যোগ্য’ উত্তরসূরী পাচ্ছে না। দলে ওই জার্সিগুলো নেওয়ার মতো অনেকেই আছেন। কিন্তু স্থায়ী কিংবা দীর্ঘমেয়াদি জার্সির ভার বহন করার মতো তেমন ফুটবলার বার্সার নেই।

বার্সেলোনা জাভির ছয় নম্বার জার্সি, ডেভিড ভিয়ার সাত এবং থিয়েরি অরি কিংবা হাভিয়ের মাশ্চেরানোর ১৪‘র নির্ভরযোগ্য কাউকে পায়নি। চলতি মৌসুমে বার্সা ছেড়ে চলে গেছেন চার নম্বর জার্সি পরা ইভান রাকিটিচ। ফাঁকা হয়েছে আর্থার মেলোর ৮ এবং লুইস সুয়ারেজের নাম্বার নাইনও ফাঁক হওয়ার পথে।

বার্সায় চার নম্বর জার্সি পরে মাতিয়েছেন রোনাল্ড কোম্যান, পেপ গার্দিওয়ালা এবং রাফায়েল মারকুইসরা। ছয় নম্বরে অনন্য জাভি। সাতে খেলেছেন ডেভিড ভিয়া ছাড়াও লুইস ফিগো, পেদ্রোরা। আট যেমন আন্দ্রেস ইনিয়েস্তার তেমনি হিস্টো স্টোইচকভের।

ইয়োহান ক্রুইফ ১৪ নম্বরে খেলেননি। কারণ তখন জার্সির নম্বর হতো ১ থেকে ১১ সংখ্যার মধ্যে। তবে তাকে বার্সার ১৪ নম্বর জার্সির ফুটবলারই ধরা হয়। চলতি মৌসুমে কারা খেলবেন ওই জার্সি পরে?

বার্সায় জাভির ছয় নম্বরের দাবিদার জিয়ান টডিবো এবং পিয়ানিচ। এদের মধ্যে টডিবো ছয় নাম্বার জার্সি নিয়ে বসে থাকলেও তার বার্সায় থাকাই নিশ্চিত না। পিয়ানিচ ছয়ের দাবিদার হলেও বার্সায় তিনি লম্বা ঘোড়ার খেলোয়াড় নন। তাকে তাই নিতে হতে পারে আট কিংবা চার। তবে ছয় নম্বরের যোগ্য উত্তরসূরী হয়ে উঠতে পারেন রিকি পুচ।

বার্সায় নতুন যোগ দেওয়া প্রেদি পেতে চান ইনিয়েস্তার আট নম্বর জার্সি। এছাড়া বার্সায় ফিরে আসা কুতিনহো আবার ফিরে পেতে চান তার সাত নম্বর। কিন্তু সাত নিয়ে খেলছেন অ্যান্তোনিও গ্রিজম্যান। সাত না না পেলে কুতিনহো তাই ৮ কিংবা ১৪ নিতে চাইবেন।

 

কিন্তু সাতের গ্রিজম্যান কিংবা ১৪’র কুতিনহোরও বার্সা ভবিষ্যত অতটা সূদুরপ্রসারী না। এছাড়া সুয়ারেজের উত্তরসূরী এখনও খুঁজছে বার্সা। ইন্টারের লওতারো মার্টিনেজ এবং লিঁওর মেপিস ডিপে পেতে পারেন নাম্বার নাইন। তারা রোনালদো নাজারিও, স্যামুয়েল ইতো কিংবা সুয়ারেজ হওয়ার চাপ নিতে পারবেন কিনা সেই সংশয় থেকেই যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com