বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫৯ অপরাহ্ন

সর্বশেষ খবর :
৩য় শ্রেণীর ছাত্রীর স্পর্শকাতর স্থানে হাত, শিক্ষক গ্রেপ্তার নিরাপদ বিশ্ব গড়ে তুলতে মানবজাতিকে একসাথে কাজ করা উচিৎ: প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে রিয়াদ আহমেদ তুষারের “বধির বোবা? অন্ধ” ইসলামিক গ্রন্থের মোড়ক উন্মোচন খুলে দেওয়া হলো জব্দকৃত ব্যাংক হিসাব: কার্যক্রমে ফিরছে ইভ্যালি বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ১০ লাখ ছাড়ালো কাউকে ক্ষমা করলে আল্লাহ সম্মান বাড়িয়ে দেন ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ মামলার আরেক আসামি গ্রেফতার শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী পালন করেছে কিশোরগঞ্জ জেলা প্রশাসন শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বাংলাদেশ : বিসিবি প্রধান দেশে করোনায় একদিনে মৃত্যু ৩২, শনাক্ত ১৮০৭

জামিনের মেয়াদ শেষ মিন্নির: মামলার রায়ের তারিখ ঘোষণা হবে আজ

ডেস্ক নিউজ
  • আপডেট সময় রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২০৭ বার পড়া হয়েছে

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার রায়ের তারিখ ঘোষণা হবে আজ। সাংবাদিকদের এ কথা বলেছেন নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম।

 

তিনি বলেন, “মিন্নি ব্যতিত ইতোমধ্যেই এ মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামীর মধ্যে নয়জন আসামির পক্ষে বিপক্ষে আসামি ও রাষ্ট্রপক্ষের আইনজীবীদের যুক্তি-তর্ক উপস্থাপন শেষ হয়েছে। মিন্নির বিপক্ষে রাষ্ট্রপক্ষের আইনজীবীদের যুক্তি-তর্কও শেষ হয়েছে।”

 

তিনি আরো বলেন, “আজ বরগুনার জেলা ও দায়রা জজ আদালতে মিন্নির পক্ষে আমরা যুক্তি-তর্ক উপস্থাপন করবো। আশা করি আজই মিন্নির পক্ষে আমাদের যুক্তি-তর্ক উপস্থাপন শেষ হবে। এবং এর মধ্য দিয়ে রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিচার কার্যক্রম শেষ হবে। এরপর আজই এ মামলার রায়ের জন্য আদালত তারিখ নির্ধারণ করবেন।”

 

মিন্নির জামিনের বিষয়ে আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, “উচ্চ আদালতের আদেশে জামিনে থাকা আয়েশা সিদ্দিকা মিন্নির জামিনের মেয়াদ আজ শেষ হয়েছে। আজ আমার জিম্মায় পুনরায় মিন্নির জামিনের জন্য আদালতে আবেদন করবো। এরপর আদেশ দেবেন।”

এর আগে ২০১৯ সালের ৩ সেপ্টেম্বর কারাগার থেকে জামিনে বেরিয়ে আসেন রিফাত হত্যা মামলার প্রধান সাক্ষী আয়শা সিদ্দিকা মিন্নি। সব আইনি প্রক্রিয়া ও দাপ্তরিক কাজ শেষে বাবা মোজাম্মেল হোসেনের হাত ধরে কারাগার থেকে জামিনে বেরিয়ে আসেন মিন্নি/ ৩ সেপ্টেম্বর, ২০১৯।

 

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড ঘটে। গত ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্ত ও অপ্রাপ্তবয়স্ক; দু’ভাগে বিভক্ত করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন আসামি করা হয়েছে। মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনও পলাতক।

 

গত ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। এরপর ৮ জানুয়ারি থেকে প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু করেন আদালত। মোট ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে এ মামলায়।

 

রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিরা হলেন রাকিবুল হাসান রিফাত ফরাজি, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো. হাসান, মো. মুসা, আয়েশা সিদ্দিকা মিন্নি, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর এবং কামরুল ইসলাম সাইমুন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com