বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০২:৪৭ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :

ডা. রকিব হত্যার বিচারের দাবিতে ভৈরবে ডাক্তারদের মানববন্ধন

হৃদয় আজাদ, ভৈরব প্রতিনিধি
  • আপডেট সময় সোমবার, ২২ জুন, ২০২০
  • ৩২৯ বার পড়া হয়েছে

খুলনায় ডা. আব্দুর রকিব খান হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের দাবিতে ভৈরবে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিএমএ ভৈরব শাখা ও ভৈরব প্রাইভেট ক্লিনিক ডায়াগনষ্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে আজ সোমবার দুপুর দেড়টায় স্থানীয় ট্রমা হাসপাতাল চত্বরে সামাজিক দূরত্ব বজায় রেখে এ কর্মসূচি পালন করা হয়। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিএমএ কেন্দ্রীয় কাউন্সিলের সদস্য ও ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বুলবুল আহমেদ, আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ কিশোর কুমার ধর, ডাঃ সাদিয়া সুলতানা প্রমূখ।

মানববন্ধনে ডা. আব্দুর রকিব খানের স্মরনে ১ মিনিট নীরবতা পালন করেন আয়োজকরা।

 

ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বুলবুল আহমেদ বলেন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন কেন্দ্রিয় কমিটির অংশ হিসেবে তাদের কর্মসুচীরন অংশ হিসেবে আমরা ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে এবং ভৈরবের ডক্টরস সমাজ এবং প্রাইভেট ক্লিনিকের সকল চিকিৎসক ও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের সকল চিকিৎসকদের নিয়ে আমরা একটি মানববন্ধন , কালোব্যাজ ধারণ করে প্রতিবাদ জ্ঞপনসহ এক মিনিট নীরবতা পালন করেছি। আমরা চাই ডাঃ রাকিব হত্যার সর্বোচ্ছ বিচার হোক আমরা চিকিৎকরা যেন কর্মস্থলে নিরাপদ ভাবে মানুষকে চিকিৎসা সেবা দিতে পারি সেজন্য চিকিৎসা সেবা আইন বাস্তবায়ন করা হোক।

 

উল্লেখ্য গত ১৫জুন রাতে খুলনার রাইসা ক্লিনিকের মালিক ডাঃ আব্দুর রকিব খানের উপর ভুল চিকিৎসার অভিযোগ এনে হামলা চালায় ওই ক্লিনিকে চিকিৎসা নেওয়া এক রোগীর স্বজনরা। পরে হামলার স্বীকার ডাঃ আব্দুর রকিব খানকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ক্ষুবে ফেটে পড়ে চিকিৎসক সমাজ। হামলাকারীদের দ্রুত বিচারের দাবিতে চিকিৎসক ধর্মঘটের ডাক দেয় বিএমএ কেন্দ্রিয় কমিটি। পরে ডাঃ আব্দুর রকিব খান হত্যাকান্ডে দায়ের করা মামলার এজাহারভুক্ত তিন আসামীসহ মোট পাচঁজনকে গ্রেফতার করা হলে ধর্মঘট প্রত্যাহার করেন বিএমএ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com