বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:৪৮ অপরাহ্ন

ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির কাগজপত্র জাল করাই তার পেশা

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ১১২ বার পড়া হয়েছে
ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির কাগজপত্র জাল করাই তার পেশা

রাজধানীর ধানমন্ডি থানা থেকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নামে জাল ড্রাইভিং লাইসেন্স ও বিভিন্ন জাল সনদপত্র তৈরি চক্রের এক প্রতারককে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল বুধবার ধানমন্ডি আবাসিক এলাকায় ভিআইপি হাট নামক বাড়ি থেকে জাল ড্রাইভিং লাইসেন্স এবং বিভিন্ন জাল সনদপত্রসহ মো. নুরুল আলম (৪৫) নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গতকাল ধানমন্ডি থানার ধানমন্ডি আবাসিক এলাকার ভিআইপি হাট নামক বাড়িতে অভিযান পরিচালনা করে। বাড়িটির নিচ তলার গার্ডরুম থেকে বিআরটিএ’র নামে জাল ড্রাইভিং লাইসেন্স এবং বিভিন্ন জাল সনদপত্র প্রদানকরী প্রতারক চক্রের সক্রিয় সদস্য মো. নুরুল আলমকে গ্রেপ্তার করা হয়।

এ সময় মো. নুরুল আলমের কাছ থেকে বিআরটিএ’র শিক্ষানবীশ ড্রাইভিং লাইসেন্সের জাল কাগজপত্র, নকল সিল, জাল লাইসেন্স তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

আসামিকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়, মো. নুরুল আলম বিআরটিএ থেকে শিক্ষানবীশ ড্রাইভিং লাইসেন্স, লাইসেন্স নবায়ন, ইঞ্জিন পরিবর্তনের আবেদন তৈরি, লাইসেন্সের মালিকানা পরিবর্তন, অথরিটি স্থানান্তর করে দেওয়াসহ বিভিন্ন কাজ করে দেওয়ার নামে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল।

মোটরসাইকেল রেজিস্ট্রেশন করতে ১৮ হাজার টাকা, প্রাইভেটকার লাইসেন্স করতে ১ লাখ ৩৫ হাজার টাকা, রুটপারমিট প্রদানে ২ হাজার টাকা, ফিটনেস প্রদান করতে ২ হাজার টাকাসহ কারও লাইসেন্স হারিয়ে গেলে সেই লাইসেন্স নতুন করে তৈরি করে দেওয়ার কথা বলে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিতেন।

র‍্যাব জানায়, বিআরটিএসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের জাল সিল ব্যবহার করে নকল পুলিশ ক্লিয়ারেন্স, নকল ড্রাইভিং লাইসেন্সসহ গাড়ির বিভিন্ন জাল কাগজপত্র, লারনার্স পেপার ইত্যাদি প্রদানের নাম করে সাধারণ মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে এই প্রতারক।

 

র‍্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃত ব্যক্তির কাছে থেকে বিপুল পরিমাণ বিআরটিএ কর্তৃক পুলিশ সুপার বরাবর তদন্ত প্রতিবেদন ফরম, ড্রাইভিং লাইসেন্সের আবেদন ফরম (বিভিন্ন নামীয়), মেশিন রিডেবল পাসপোর্ট আবেদন ফরম, ড্রাইভিং লাইসেন্স নবায়নের জন্য আবেদন ফরম, বিভিন্ন ব্যাংকের মানি রিসিপ্ট, পেশাদার চালকের লাইসেন্সের জন্য আবেদন ফরম, বিআরটিএ বিভিন্ন কর্মকর্তার নকল সিলসহ জালিয়াতের কাজে ব্যবহৃত কম্পিউটার ও প্রিন্টার উদ্ধার করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com
%d bloggers like this: