বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৫:১০ অপরাহ্ন

ঢাকা-কক্সবাজার ট্রেন চলবে আগামী জুনে: রেলমন্ত্রী

ডেস্ক নিউজ
  • আপডেট সময় মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
ঢাকা-কক্সবাজার ট্রেন চলবে আগামী জুনে: রেলমন্ত্রী

আগামী বছর জুনে ঢাকা থেকে কক্সবাজার সরাসরি ট্রেন চালু করা সম্ভব হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন। খুলনা থেকে মোংলা পর্যন্ত রেললাইনও আগামী জুনে চালু হয়ে যাবে। সিরাজগঞ্জ থেকে বগুড়া পর্যন্ত নতুন রেল লাইন নির্মাণ প্রকল্প হাতে নেয়া হয়েছে। সারাদেশের মিটার গেজ রেললাইনকে পর্যায়ক্রমে ব্রডগেজে রূপান্তরের উদ্যোগ নেয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে কমলাপুর রেলওয়ে স্টেশনে বাংলাদেশ রেলওয়ের ১৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রেল সেবা সপ্তাহ-২০২২ এর উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, রেল দিবসকে সামনে রেখে আমরা রেল সপ্তাহ পালন করছি। একটি দেশের উন্নয়ন করতে হলে ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত জরুরি। প্রধানমন্ত্রী এ লক্ষ্য নিয়েই ২০১১ সালে বাংলাদেশ রেলওয়েকে নতুন জীবন দিয়েছেন। এর আগে রেল কর্মকর্তারা রেল ব্যবস্থাকে যেন ধ্বংস না করা হয় তার জন্য অবস্থান নিয়েছেন। প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে রেলের নতুন নতুন লাইন বাড়ানো হয়েছে। যমুনা সেতুতে রেল সেতু যুক্ত করা হয়েছে। এতে উত্তরাঞ্চলের সঙ্গে রেল যোগাযোগ বাড়ছে।

তিনি বলেন, আমরা যাত্রীদের রেল সেবা বাড়াতে কাজ করছি। রেলের সব কর্মকর্তা-কর্মচারীকে যাত্রীসেবা বাড়াতে উদ্বুদ্ধ করা হচ্ছে। আমাদের টিকিটিং ব্যবস্থায় কালোবাজারি ছিল। সেগুলো আমরা পরিপূর্ণভাবে এখনো নিয়ন্ত্রণ করতে পারিনি। তবে উদ্যোগ নিয়েছি। ‘টিকিট যার ভ্রমণ তার’- আমরা সে ব্যবস্থা চালু করছি।

মন্ত্রী আরও বলেন, প্রতিটি জেলায় রেল সম্প্রসারণ করছি। আমরা চট্টগ্রাম থেকে কক্সবাজার ট্রেনে যেতে পারবো, সে ব্যবস্থাও করছি।

তিনি বলেন, রেলের সম্পদ রাষ্ট্রীয় সম্পদ। এটা নষ্ট করবেন না। শুধু রেলের কর্মকর্তারা এটি রক্ষা করতে পারবে না। আপনাদেও এগিয়ে আসতে হবে।

১৫ থেকে ২১ নভেম্বর চলা রেল সেবা সপ্তাহ উদ্বোধন ও আলোচনা সভায় এসময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডি এন মজুমদার, ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক সফিকুর রহমান ও রেলওয়র ডিআইজি স্বপন কুমার প্রমুখ বক্তব্য রাখেন।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: