রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৮:০৫ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
থামছে না মৃত্যুর মিছিল, দেশে করোনায় আরও ২৯ জনের প্রাণহানি গত ২৪ ঘন্টায় ৩২৮৮ জনের দেহে করোনা শনাক্ত, মোট ১৫৯,৬৭৯ ৩ হাজার কোটির মধ্যে আড়াই মাসে মাত্র ২০ কোটি টাকা বিতরণ বিশ্বের সামনে চীনের প্রকৃত মুখোশ উন্মোচন বিদ্যুতায়নে বন বিভাগের বাঁধা, কমলগঞ্জের কালেঞ্জী খাসিয়া পুঞ্জিসহ দুই গ্রামবাসীর মানববন্ধন ভৈরবে ভুয়া র‌্যাব সেজে চাদাঁবাজির অভিযোগে দুইজন আটক কিশোরগঞ্জে মানসম্মত নাগরিক সেবায় বিট পুলিশিং কার্যক্রম শুরু ভৈরবে ছিন্টনমুল অসহায়দের মাঝে ‘মানুষ ফাউন্ডেশন’ এর খাবার বিতরণ সিরাজগঞ্জের বেলকুচিতে হাঁস পালন করে স্বাবলম্বী নাজমুল হোসেন গত ২৪ ঘন্টায় ৩১১৪ জনের দেহে করোনা শনাক্ত, মোট ১৫৬,৩৯১

তাইওয়ানেও ছড়িয়েছে করোনা ভাইরাস

ডেস্ক নিউজ
  • আপডেট সময় মঙ্গলবার, ২১ জানুয়ারী, ২০২০
  • ৩৩৩ বার পড়া হয়েছে

চীনের পর এবার তাইওয়ানেও করোনা ভাইরাসে আক্রান্ত এক রোগী সনাক্ত করা হয়েছে। এই প্রথম সেখানে এই ভাইরাসে আক্রান্ত কাউকে পাওয়া গেল।

জানা গেছে, আক্রান্ত এক নারী (৫০) চীনের উহান শহরে কাজ করে তাইওয়ানে আসেন। সম্প্রতি চীনের উহান প্রদেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে।

মঙ্গলবার তাইওয়ানের পক্ষ থেকে নতুন করোনা-ভাইরাস আক্রান্ত হওয়ার ঘটনাটি নিশ্চিত করা হয়।

তাইওয়ানের রোগ নিয়ন্ত্রণ কেন্দ্রের পক্ষ থেকে জানানো হয়েছে, দক্ষিণ তাইওয়ানের এই মহিলা সোমবার দ্বীপে ফিরে আসেন। পরে জ্বর ও কাশির মতো লক্ষণ থাকায় বিমানবন্দর থেকে তাকে হাসপাতালে পাঠানো হয়েছিল।

তবে ওই ঘটনায় জনগণকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানানো হয়েছে। তাইওয়ানে পৌঁছানোর সাথে সাথেই মহিলাকে চিহ্নিত করা হয়েছে। তাইওয়ান ইতোমধ্যে চীনেরে ব্যাপারে বিশেষ সতর্ক জারি করেছে।

চীনের বেইজিং-সাংহাই ছাড়াও গুয়াংডঙ প্রদেশেও ভাইরাসে আক্রান্তের সন্ধান পেয়েছে চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন। ভাইরাসটি মানব শরীরের মাধ্যমে সংক্রমিত হচ্ছে বলেও জানান তারা।

চীন ছাড়াও সাউথ কোরিয়া, থাইল্যান্ড এবং জাপানেও করোনা-ভাইরাসের সন্ধান পাওয়া গেছে।

তাইওয়ান এই ভাইরাসটি আরও ছড়িয়ে পড়ার আশঙ্কায় হাসপাতালে বিচ্ছিন্নভাবে এক হাজারেরও বেশি বেড প্রস্তুত করেছে।

চীনে করোনা-ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত প্রায় ৪ জনের মৃত্যু হয়েছে। চীনের এই ভাইরাসের কারণে বাংলাদেশে সতর্কতা জারি করা হয়েছে।

বাংলাদেশের যেসকল নাগরিক চীন ভ্রমণ করছেন তাদের বিশেষ সতর্ক থাকতে বলা হয়েছে। চীনের সাথে বাংলাদেশের ভালো যোগাযোগ থাকায় ঢাকা শাহজালাল বিমানবন্দরে নেয়া হয়েছে বিশেষ সতর্কতা।

চীনে গত ডিসেম্বর থেকে দেখা যাওয়া এই নতুন ভাইরাস মূলত ফুসফুসে বড় ধরণের সংক্রমণ ঘটায়। ভাইরাসটিকে এক ধরণের করোনা ভাইরাস হিসেবে চিহ্নিত করা হয়েছে। এটি নাক, সাইনাস বা গলার উপরিভাগে সংক্রমণ ঘটায়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com