সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:৪৭ অপরাহ্ন

তাড়াইলে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে কর্মশালা

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯
  • ৪১৫ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :

মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে তাড়াইলে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমী (নেপ), ময়মনসিংহ এর আয়োজনে মঙ্গলবার (২৩ এপ্রিল) তাড়াইল উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তারেক মাহমুদ এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমী (নেপ), ময়মনসিংহ এর পরিচালক (উপ-সচিব) মো. ইউসুফ আলী।

এতে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ পিটিআই’র সুপারিনটেনডেন্ট (ভারপ্রাপ্ত) নির্মল চন্দ্র শর্মা ও সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মাহবুব জামান। উপজেলা শিক্ষা অফিসার ফাতেমা সুলতানা, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

কর্মশালায় এসডিজি’র লক্ষ্য অর্জনে মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর নির্দেশক্রমে প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন: প্রধান শিক্ষক এবং এসএমসি সভাপতির দায়িত্ব ও কর্তব্য, প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে অন্তরায়সমুহ চিহ্নিত করণ এবং সুপারিশমালা প্রণয়ন, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে সময়াবদ্ধ কর্মপরিকল্পনা প্রণয়ন, সমন্বিত সুপারিশমালা প্রণয়ন, বিদ্যালয় গমনোপযোগী শতভাগ শিশুর ভর্তি নিশ্চিতকরণ, ঝড়ে পড়া রোধ ও মানসম্মত প্রাাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বুদ্ধকরণ এবং জনসচেতনতামূলক কর্মসূচী ইত্যাদির ওপর গুরুত্বারোপ করা হয়।

কর্মশালায় উপজেলার ২২টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বিদ্যালয় সংশ্লিষ্ট নিকটতম প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com