রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:৩৭ পূর্বাহ্ন

তাড়াইল থানায় হেল্প ডেস্ক উদ্বোধন

রুহুল আমিন, তাড়াইল, কিশোরগঞ্জ
  • আপডেট সময় রবিবার, ১০ এপ্রিল, ২০২২
মুজিবশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশ দেশের প্রতিটি থানা এলাকায় গৃহহীন পরিবারের জন্য একটি গৃহ নির্মাণ এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস হেল্প ডেস্ক স্থাপনের মানবিক উদ্যোগ নিয়েছে। এরই ধারাবাহিকতায় তাড়াইল থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস হেল্প ডেস্ক স্থাপন করা হয়েছে।
রবিবার (১০ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি কার্যক্রমের মাধ্যমে তাড়াইল থানায় স্থাপিত এই হেল্প ডেস্কের শুভ উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে রাজারবাগ পুলিশ লাইনস অডিটোরিয়ামে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ও সদস্যরা, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেনসহ অন্যন্য রেঞ্জের ডিআইজি ভার্চুয়ালি এই অনুষ্ঠানে যোগ দেন। তাছাড়াও রংপুর জেলা পুলিশ লাইনস, পীরগঞ্জ থানা ও মাগুরা সদর থানা সরাসরি এই অনুষ্ঠানে যুক্ত থাকেন। এ ছাড়া বাংলাদেশ পুলিশের সব থানা ও পুলিশ লাইনস অনলাইনে (ওয়ানওয়ে) যুক্ত থেকে অনুষ্ঠানটি উপভোগ করে।
এই কর্মসূচির আওতায় ৫১৯টি থানা এলাকায় ৫২০টি গৃহ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রাথমিক পর্যায়ে ৪০০ গৃহ হস্তান্তর করা হচ্ছে। ৪১৫ বর্গফুট আয়তনের দৃষ্টিনন্দন প্রতিটি গৃহ পরিবেশবান্ধব নির্মাণ সামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ পুলিশের প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক স্থাপন করা হয়েছে। দেশের ৬৫৯টি থানায় একটি বিশেষ কক্ষ নির্মাণ অথবা প্রয়োজনীয় সংস্কারের মাধ্যমে উপযুক্ত পরিবেশে এ ডেস্ক তৈরি করা হয়েছে। ডেস্ক পরিচালনার জন্য একজন সাব-ইন্সপেক্টরের নেতৃত্বে প্রশিক্ষিত নারী পুলিশ সদস্যদের পদায়ন করা হয়েছে। ডেস্ক কর্মকর্তা থানায় আগত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সমস্যা মনোযোগ সহকারে শুনে যথাযথ আইনি ব্যবস্থা নিশ্চিত করবেন। অত্র উদ্ধোধনী অনুষ্ঠান শেষে তাড়াইল
থানা ওসি জয়নাল আবেদীন সরকার উপস্থিত সকল নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের মাঝে খাবার বিতরণ করেন।
তাড়াইল থানার অফিসার ইনচার্জ (ওসি) জয়নাল আবেদীন সরকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের মানুষের জন্য আজীবন সংগ্রাম করেছেন। তিনি বাংলাদেশ পুলিশকে জনগণের পুলিশ হওয়ার আহ্বান জানিয়েছিলেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বাংলাদেশ পুলিশ মানবিকতায় উজ্জীবিত হয়ে এসব কর্মসূচি বাস্তবায়ন করছে, যা জনবান্ধব পুলিশিংয়ের ক্ষেত্রে এক নতুন মাত্রা যোগ করবে।
এসময় উপস্থিত ছিলেন, তাড়াইল থানা কমিউনিটি পুলিশিং এর সভাপতি একেএস জামান সম্রাট, নূর অটিজম বিদ্যালয়ের শিক্ষার্থী-অভিভাবক, তাড়াইল থানার সকল পুলিশ সদস্যবৃন্দ।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: