রবিবার, ০৭ মার্চ ২০২১, ১২:০১ পূর্বাহ্ন

দেশে পৌঁছেছে করোনার ৫০ লাখ টিকা

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১
  • ৭৯ বার পড়া হয়েছে
দেশে পৌঁছেছে করোনার ৫০ লাখ টিকা

এবার সরকারি অর্থায়নে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের মাধ্যমে এলো করোনাভাইরাসের ভ্যাকসিন। ভারতের সেরাম ইনস্টিটিউটের সঙ্গে চুক্তির প্রথম চালানের ৫০ লাখ করোনা টিকা আজ সোমবার দেশে এসেছে। এদিন বেলা ১১টা ২০মিনিটে ভারতের মুম্বাই থেকে এয়ার চার্টার ফ্লাইট ঢাকার হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। প্রতি কার্টনে ১২শ’ ভায়ালে রয়েছে ১২ হাজার ডোজ টিকা রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বেলা সাড়ে ১১টায় আসার কথা থাকলেও এর ১০ মিনিট আগে টিকাবাহী বিমানটি শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছেছে। এ সময় বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের নাজমুল হাসান পাপনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

জানা গেছে, বিমানবন্দর থেকে এই টিকা বেক্সিমকোর টঙ্গীর গুদামে নেওয়া হচ্ছে। সারা দেশে পাঠানোর আগে এই টিকা সরকারি ওষুধ পরীক্ষাগারে পরীক্ষা করে ছাড়পত্র নেওয়া হবে। এরপর সরকারের চাহিদা অনুযায়ী, এই টিকা ৬৪ জেলার সিভিল সার্জনদের কাছে পৌঁছে দেওয়া হবে।

গতকাল রবিবার বেক্সিমকোর ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে টিকার প্রথম চালানটি গ্রহণ করার পর তা সরাসরি নেওয়া হবে টঙ্গীতে বেক্সিমকোর নিজস্ব ওয়্যারহাউসে। ৫০ লাখ ডোজ টিকা হচ্ছে বাংলাদেশ সরকারের কেনা ৩ কোটি ডোজের প্রথম চালান বলেও জানান তিনি।

এর চার দিন আগে ভারতের উপহার হিসেবে ২০ লাখ টিকা পেয়েছে বাংলাদেশ। আর সেরাম থেকে ছয় মাসে ৩ কোটি টিকা কেনার চুক্তি আছে।

এদিকে, ঢাকার যে পাঁচ হাসপাতালে বুধবার টিকাদান কার্যক্রম শুরু হবে, সেসব হাসপাতালে পূর্বপ্রস্তুতি শুরু হয়েছে বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com
%d bloggers like this: