শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৮:২৩ অপরাহ্ন

ধর্ষণের প্রতিবাদে ছাত্রলীগের আলোক প্রজ্জ্বলন

ডেস্ক নিউজ
  • আপডেট সময় বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ১৬৭ বার পড়া হয়েছে

সারাদেশে সংঘটিত ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদ জানিয়ে নারীর প্রতি সহিংসতা বন্ধে এবং এর সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে আলোক প্রজ্জ্বলন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। মঙ্গলবার (৬ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি পালন করা হয়।

 

এতে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। আল নাহিয়ান খান জয় বলেন, ধর্ষকরা সমাজের সবচেয়ে নিকৃষ্টতম প্রাণী। তাদের কোনো দল নেই। ধর্ষক যে কেউই হোক না কেন তাকে বিচারের আওতায় আনতে হবে।

 

তিনি বলেন, বাংলাদেশে আমাদের প্রত্যেকটি ইউনিয়নেও কমিটি রয়েছে। আমরা আমাদের নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছি যেখানে ধর্ষক, ইভটিজার দেখবে সেখানে তাদেরকে ধরে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিতে। তিনি আরও বলেন, আমরা মা বোনদের অনুরোধ করবো তারা যদি কোথাও কোনো হেনস্তার শিকার হয়, ধর্ষণের শিকার হয় তাহলে যেন ছাত্রলীগের নেতাকর্মীদের জানায়।

 

ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিটি ঘটনার বিচার নিশ্চিত করে ছাড়বে। আমরা ইতোমধ্যে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড ও দ্রুত বিচার সম্পন্নের দাবিতে আইনি নোটিশ দিয়েছি। এতে করে ধর্ষকরা ধর্ষণ করতে ভয় পাবে। আমরা ধর্ষককে সামাজিকভাবে বয়কট করার দাবি জানিয়েছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com
%d bloggers like this: