বুধবার, ১৯ মে ২০২১, ০৬:২১ পূর্বাহ্ন

ধানের শীষ প্রতীকের প্রিয়াঙ্কাই এবারের নির্বাচনে সর্বকনিষ্ঠ প্রার্থী

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ৫ ডিসেম্বর, ২০১৮
  • ৪৩১ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট
শেরপুর-১ (সদর) আসনে বিএনপির পক্ষে চারজন মনোনয়নপত্র জমা দিলেও এই মুহূর্তে বিএনপি থেকে নির্বাচনের দৌড়ে টিকে আছেনেএকমাত্র ডা. সানসিলা জেবরিন। বিএনপির বাকি তিনজনের মনোনয়ন বাতিল করা হয়েছে নির্বাচন কমিশনে দেওয়া তথ্য অনুসারে তিনিই বয়সে সব চেয়ে কম।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলীর মেয়ে সানসিলা স্থানীয় নেতাকর্মীদের কাছে ‘প্রিয়াঙ্কা’ নামে পরিচিত। মনোনয়ন সংক্রান্ত নথিপত্র থেকে জানা গেছে, পেশায় চিকিৎসক এই প্রার্থীর জন্ম ১৯৯৩ সালের ২২ জুন। সে হিসেবে তার বয়স ২৫ বছর। ডা. সানসিলা মাধ্যমিক পাশ করেছেন ২০০৮ সালে, উচ্চমাধ্যমিক ২০১০ সালে। আর এমবিবিএস পাশ করেছেন ২০১৬ সালে।

তবে অপর একটি সূত্র বলছে, তার বয়স ২৭ বছর। ২৭ বছর হলেও তিনিই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সর্বকনিষ্ঠ প্রার্থী।

সানসিলার বাবা জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী ছিলেন ওই আসনে বিএনপির অন্যতম পছন্দের প্রার্থী। কিন্তু ঋণখেলাপির অভিযোগে তার মনোনয়ন বাতিল করে দেন রিটার্নিং কর্মকর্তা।

স্থানীয় বিএনপির কাছে সানসিলা একেবারেই অনাকাঙ্ক্ষিত একজন। তারপরও তাকে বিজয়ী করার জন্য এগিয়ে আসছে নেতাকর্মীরা। এ বিষয়ে জেলা বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল আলম রকীব বলেন, সানসিলা জেবরিন এখন আমাদের আকাঙ্ক্ষার প্রতীক। বিএনপি নেতাকর্মীরা সবাই ঐক্যবদ্ধভাবে তার পক্ষে অবস্থান নিয়েছেন। সানসিলা কনিষ্ঠ প্রার্থী এটা কোনো বিষয় নয়, সাধারণ ভোটাররা ধানের শীষে ভোট দিয়ে বিএনপিকে বিজয়ী করবে। মাঠপর্যায়েও আমরা তাকে নিয়ে ভালো সাড়া পাচ্ছি।

সানসিলা বলেন, দীর্ঘদিন পর এই আসনে বিএনপি থেকে প্রার্থী দেয়া হয়েছে। এটা অনেক আনন্দের ব্যাপার। এছাড়া এ আসনে ধানের শীষের জনপ্রিয়তা অনেক বেশি।

তিনি আরও বলেন, এই আসনে আওয়ামী লীগের একজন হেভিওয়েট প্রার্থী রয়েছেন। উনি শ্রদ্ধার একজন মানুষ, উনার কাছে শেখার অনেক কিছু আছে। নিজেকে অনেক ‘লাকি’ মনে করছি, কারণ সর্বকনিষ্ঠ একজন প্রার্থী হিসেবে উনার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবো। আমি মনে করি রাজনীতিতে হার-জিত থাকবেই। যদি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়, ধানের শীষের জয় হবেই ইনশাআল্লাহ।

শেরপুর-১ আসনে আওয়ামী লীগের পক্ষে নির্বাচন করবেন চারবারের এমপি হুইপ আতিউর রহমান আতিক, জাতীয় পার্টির ইলিয়াস উদ্দিন, কৃষক শ্রমিক জনতা লীগের জহির রায়হান, ইসলামী আন্দেলনের মতিউর রহমান, কমিউনিস্ট পার্টির আফিল শেখ মনোয়নপত্র জমা দিয়েছেন।

amena.com.bd

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: