রবিবার, ০৯ মে ২০২১, ০৭:৫৮ অপরাহ্ন

ধূমপান বন্ধ হবে কফি হাউজে?

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮
  • ৪১৮ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট

‘কফি হাউজের আড্ডাটি আজ আর নেই’- বধির মানুষ ছাড়া  গানের কফি হাউজের কথা শোনেননি এমন মানুষ কমই পাওয়া যাবে। সেই কফি হাউজে সব মিলিয়ে ৮৮টি টেবিল আছে। এসব টেবিলকে কেন্দ্র করে গোল করে বসে আড্ডা দেন হাজারো মানুষ।

আনন্দবাজার  পত্রিকা এক প্রতিবেদনে জানায়, চা-কফি পানের পাশাপাশি এখানে বসে ধূমপান করেন তারা। যদিও জায়গাটিতে ধূমপান করা নিষিদ্ধ। এর দেয়ালেও লেখা আছে ‘এখানে ধূমপান দণ্ডনীয় অপরাধ’। এরপরেও কোনোভাবেই এটা থামাতে পারছে না কফি হাউজের পরিচালক সমিতি।

এমনকি পুলিশের সহায়তা নেয়ার পরেও খুব বেশি কাজ হচ্ছে। এ সম্পর্কে পরিচালক সমিতির সম্পাদক তপন কুমার পাহাড়ি বলেন, ‘‘কী শাস্তি জানি না। আমরাও তো চাইছি, কফি হাউসে ধূমপান বন্ধ হোক। কাউকে বারণ করলেই তো প্রভাবশালীদের ফোন করে ব্যবস্থা নেওয়ার ভয় দেখান।’’

শুক্রবার ‘হেরিটেজ জোন’ হিসেবে স্বীকৃত কফি হাউজে ধূমপান বন্ধের দাবি জানিয়েছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এজন্য মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে চিঠি দিয়েছে তারা। সংগঠনটির দাবি, কফি হাউজের মতো জায়গায় ধূমপান দ্রুত বন্ধ করতে হবে। এ জন্য প্রয়োজনীয় আইন করে জরিমানার ব্যবস্থা করতে হবে।

ধূমপানকারীদের কারণে স্বাভাবিকভাবেই অধূমপায়ীদের বেশ ক্ষতি হয়। এজন্য জায়গাটি ধূমপানমুক্ত করতে চাইছে সংশ্লিষ্টরা। তবে শেষ পর্যন্ত এটা করা সম্ভব হবে কিনা তা সময়ই বলে দেবে।

amena.com.bd

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: