বুধবার, ২৯ জুন ২০২২, ১১:৫৭ পূর্বাহ্ন

নওগাঁয় প্রধানমন্ত্রীর বিশেষ দশটি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আশরাফুল নয়ন, নওগাঁ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
নওগাঁয় প্রধানমন্ত্রীর বিশেষ দশটি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নওগাঁয় মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ দশটি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়। গভর্নেন্স ইনোভেশন ইউনিট প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় জেলা প্রশাসন এই কর্মশালার আয়োজন করে।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট খালিদ মেহেদী হাসানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শিহাব রায়হান। এছাড়াও বক্তব্য রাখেন পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আল মামুনুল হক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা হারুন-অল-রশিদ প্রমুখ।

কর্মশালায় অতিথিরা বলেন, এই দশটি বিশেষ উদ্যোগ গ্রহণের মাধ্যমেই প্রমাণিত হয় যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন দরিদ্র বান্ধব সরকার প্রধান ধনী বান্ধন নয়। তিনি ২০০৯সালে সরকার গঠন করার পরই এই বিশেষ ১০টি উদ্যোগ গ্রহণ করেন যে উদ্যোগগুলো এখনোও চলমান রয়েছে। এই উদ্যোগগুলোর কারণেই সরকারী সকল দপ্তরের কাজের গতিশীলতা বৃদ্ধি পেয়েছে। সেই উদ্যোগগুলোকে কিভাবে আরো বেশি বেগবান করা যায় ও আরো নতুন কি কি পরিকল্পনা যুক্ত করলে উদ্যোগগুলো আরো জনবান্ধব হবে তৃনমূল পর্যায় থেকে মতামত গ্রহণ করার জন্যই মূলত মতামত প্রদান ভিত্তিক এই কর্মশালা দেশব্যাপী অনুষ্ঠিত হচ্ছে। সকলের মতামতের ভিত্তিতে মাঠ পর্যায়ের সমস্যা চিহ্নিত করা গেলে রাষ্ট্রীয় ভাবে পরিকল্পনা গ্রহণে এটি গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে। তাই কর্মশালায় অংশগ্রহণকারী প্রত্যেককে সুচিন্তিত মতামত প্রদানের জন্য আহ্বান করেন বক্তরা।

পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচী, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা শীর্ষক প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে কর্মশালায় অংশগ্রহণকারীরা ১০টি গ্রুপে ভাগ হয়ে সমস্যা ও চ্যালেঞ্জ মোকাবিলায় সুপারিশ তুলে ধরেন।

কর্মশালায় জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও বিশিষ্টজনরা অংশগ্রহণ করেন। কর্মশালার দ্বিতীয় অধিবেশনে দলগত কার্যক্রম শেষে সুপারিশমালা উপস্থাপন করা হয়।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: