সোমবার, ১৭ মে ২০২১, ০৯:৫২ অপরাহ্ন

নিকলীতে প্রার্থীদের পোস্টার নেই, রশি আছে

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ১৮ ডিসেম্বর, ২০১৮
  • ৩৮৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক,নিকলী
১১ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরুর পর থেকেই নির্বাচনী পোস্টারে ছেয়ে গিয়েছিল কিশোরগঞ্জের নিকলী উপজেলার অলিগলি। বিভিন্ন সড়কের প্লাষ্টিকের রশিতে ঝুলছিল এসব পোস্টার। কিন্তু গত সোমবার (১৭ডিসেম্বর) বিকেল থেকে ঝিরিঝিরি বৃষ্টিতে নষ্ট হয়ে গেছে অধিকাংশ পোস্টার। গতকাল মঙ্গলবার উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে এ দৃশ্য দেখা গেছে।
প্রার্থীদের প্রচারকাজের সঙ্গে যুক্ত ব্যক্তিরা বলছেন, পোস্টার নষ্ট হয়ে যাওয়ায় এখন তাঁদের আবার নতুন করে পোস্টার লাগাতে হবে। পোস্টার নষ্ট হওয়ায় প্রার্থীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।
গতকাল উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, পলিথিন দিয়ে মুড়িয়ে করা পোষ্টার ছাড়া বেশির ভাগ পোস্টারই নষ্ট হয়ে গেছে। অনেক জায়গায় রশি ঝুলছে, কিন্তু পোস্টার নেই। কোথাও রশিতে ঝুলছে ছেঁড়া পোস্টার। কোথাও কোথাও রশিও ছিঁড়ে নিচে পড়ে আছে। বেশির ভাগ পোস্টারই নৌকা ও ধাণের শীষের। কিছু কিছু জায়গায় কাস্তে, কোদাল ও হাতপাখা প্রতীকের পোস্টার দেখা গেছে।
নিকলী উপজেলার সাতটি ইউনিয়নের ৬৩টি ওয়ার্ডের প্রতিটি অলিগলি ও মূল রাস্তার উপরে টাঙানো হয়েছিল ওই সব প্রার্থীদের পোস্টার। গতকাল মঙ্গলবার দু-একটি জায়গা ছাড়া সব এলাকারই পোস্টার ছিঁড়ে পড়ে থাকতে দেখা গেছে। কিছু-কিছু সড়কে পলিথিনে মুড়িয়ে পোস্টার ঝুলিয়ে রাখতে দেখা গেছে।
জানা গেছে, প্রতিটি সাদা–কালো নির্বাচনী পোস্টারের জন্য দুই থেকে আড়াই টাকা খরচ হয়।জানতে চাইলে কিশোরগঞ্জ-৫আসনে আওয়ামী লীগের প্রার্থী আফজাল হোসেনের নির্বাচনী প্রচারণার সঙ্গে যুক্ত নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কারার সাইফুল ইসলাম বলেন, পুরো উপজেলাতেই পোস্টার টাঙানো হয়েছিল। বৃষ্টিতে এসব পোস্টারের অধিকাংশই নষ্ট হয়ে গেছে। এখন আবার নতুন করে পোস্টার টাঙাতে হবে। এক হাজার পোস্টার ছাপাতে দুই থেকে আড়াই হাজার টাকা খরচ হয়েছে।এখন পর্যস্ত বৃষ্টিতে কী পরিমাণ পোস্টার নষ্ট হয়েছে, তা জানাতে পারেননি কারার সাইফুল ইসলাম। বৈরী আবহাওয়ার কথা বিবেচনা করে দুদিন পর আবার পোস্টার লাগানো হবে বলে তিনি জানান।

amena.com.bd

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: