বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০২:১৬ পূর্বাহ্ন

পরবর্তী ২ বিশ্বকাপে অংশ নিতে পারবে না পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০

ভারত-পাকিস্তান রাজনৈতিক দ্বন্দ্বের জেরে আগামী দুটো বিশ্বকাপে অংশ নিতে পারবে না পাকিস্তান! এমন আশঙ্কা করছে স্বয়ং দেশটির ক্রিকেট বোর্ড। আর তাইতো ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইয়ের কাছে লিখিত নিশ্চয়তা দাবি করেছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান। এর আগেও পাকিস্তানী খেলোয়াড়দের ভ্রমণের ছাড়পত্র দেয়নি ভারত। দাবি শীর্ষ এই বোর্ড কর্তার। এবার তাই বিসিসিআইয়ের লিখিত নিশ্চয়তার পাশাপাশি আইসিসি’র পক্ষ থেকেও নিশ্চয়তা চায় পাকিস্তান।

ভারত-পাকিস্তানের চিরবৈরিতা। খেলার মাঠে যেমন চিরপ্রতিদ্বন্দ্বী, রাজনৈতিক অঙ্গনেও বরাবরই মুখোমুখি দুই প্রতিবেশী দেশ। খেলার মাঠে প্রতিদ্বন্দ্বিতাটা সবাই উপভোগ করলেও, রাজনৈতিক দ্বন্দ্বের প্রভাবটা ভয়াবহ। সেই দ্বন্দ্বের জের এমনই যে, বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণই অনিশ্চয়তার মুখে পড়ে যায়!

 

প্রতিবেশী দুই রাষ্ট্রের শত্রুভাবাপন্ন মানসিকতায় গেল ৮ বছর ধরে বন্ধ দ্বিপাক্ষিক সিরিজ। ভারতীয়রা পাকিস্তানে সফর করেনা, আবার পাকিস্তানও যায় না ভারতে। কেবল আইসিসি ইভেন্টগুলোতেই দেখা মিলতো দুই দেশের ক্রিকেটারদের। আগামী দুই বিশ্বকাপে কি সেটিও আর হবে?

শিডিউল অনুযায়ী ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আয়োজক ভারত। আর এই দুই বিশ্বকাপে পাকিস্তান অংশ নিতে পারবে কিনা সেই শঙ্কা জেগেছে খোদ পাকিস্তানীদের মনেই। এর আগেও নাকি ভারতে সফর করতে ছাড়পত্র দেয়া হয়নি পাকিস্তানী খেলোয়াড়দের। এমন দাবি তুলে ভারতীয় বোর্ডের কাছে লিখিত নিশ্চয়তা দাবি করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

 

ওয়াসিম খান বলেন, এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়। পাকিস্তানের অন্যান্য ইভেন্টের অনেক খেলোয়াড়কে সম্প্রতি ভারতে যাওয়ার অনুমোদন দেয়া হয়নি। আমরা তাই আগেভাগেই লিখিত নিশ্চয়তার দাবি জানিয়েছি। বিশ্বকাপগুলো যেহেতু আইসিসি ইভেন্ট, তাই এটি তাদের দায়িত্ব আমরা খেলবো কি খেলব না সেটি নিশ্চিত করা। আমরা আইসিসিকে জানিয়েছি। ভারতের ভিসা এবং সেখানে খেলার অনুমোদনের লিখিত নিশ্চয়তা চাই আমরা।

 

কয়েক মাসের মধ্যেই সেই নিশ্চয়তা চায় পিসিবি। বিষয়টি নাকি বেশ গুরুত্বের সঙ্গে নিয়েছে আইসিসিও। পরবর্তী সভায় এই বিষয়েও সিদ্ধান্ত হবে বলে আশা করছে পাকিস্তান। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে দ্বিধাটা কাটছে না কারোই।

 

ওয়াসিম খান আরও বলেন, সবচেয়ে বড় প্রশ্নটা হচ্ছে, আগামী বছর বিশ্বকাপটা কোথায় অনুষ্ঠিত হবে? এই বছর অস্ট্রেলিয়ায় যেটি হওয়ার কথা সেটি নিয়ে ধোঁয়াশা রয়ে গেছে। আবার আগামী বছরের বিশ্বকাপ আয়োজনের সত্ত্ব ভারতের। আমরা নিশ্চিত করে জানিনা বিশ্বকাপটা কি ভারতে হবে নাকি অস্ট্রেলিয়ায় হবে?

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: