সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৯:৫৭ পূর্বাহ্ন

পাক-আফগান সিরিজ স্থগিত

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
পাক-আফগান সিরিজ স্থগিত

শেষ পর্যন্ত স্থগিত করে দেওয়া হলো আফগানিস্তান ও পাকিস্তানের মধ্যকার ওডিআই সিরিজ। গতকাল সোমবার প্রথমে ভেন্যু স্থানান্তর করে পাকিস্তানে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। এর কয়েক ঘণ্টা পরই সিরিজ স্থগিতের অনুরোধ জানায় আফগানিস্তান। সেই প্রেক্ষিতে দুই বোর্ডের আলোচনায় সিরিজটি স্থগিত করা হয়েছে।

পাকিস্তান-আফগানিস্তান সিরিজটি প্রথমে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ওই সময় সেখানে আইপিএলের বাকি অংশ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। ফলে বাধ্য হয়ে ভেন্যু স্থানান্তর করে শ্রীলঙ্কার হাম্বানটোটা নির্বাচন করে আফগান ক্রিকেট বোর্ড। কিন্তু লজিস্টিক কারণে সেখানেও আয়োজন সম্ভব হচ্ছে না।

জানা গেছে, শ্রীলঙ্কায় করোনাভাইরাসে একদিনে ১৮৭ জনের রেকর্ড মৃত্যু হয়েছে। এরপরই গত শুক্রবার দেশটির সরকার লকডাউন জারি করেছে, যা দশদিন থাকবে। তাছাড়া তালেবান কর্তৃক কাবুল দখলের পর থেকে উভয় দেশের মধ্যে সব ধরণের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ রয়েছে। এমতাবস্থায় শ্রীলঙ্কায় সিরিজটি বাতিল করে পাকিস্তানে নিয়ে আসে এসিবি।

তবে প্রথমে জানা গিয়েছিল, সড়কপথে পাকিস্তান হয়ে সেখান থেকে বিমানে করে দুবাই, এরপর সেখান থেকে কলম্বো যাওয়ার কথা ছিল আফগান ক্রিকেট দলের। সে জন্য আফগান ক্রিকেটারদের পাকিস্তানি ভিসাও দেওয়া হয়। কিন্তু করোনাবিধির কারণে সেটি বাতিল করা হয়।

পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, সিরিজটি স্থগিতের জন্য আফগানিস্তান অনুরোধ করেছিল। কারণ হিসেবে বলেছে, ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্য, বিমানবন্দরগুলোর অস্থিতিশীলতা, এবং সিরিজ সম্প্রচার সুবিধা না পাওয়া। ২০২২ সালে সিরিজটি আয়োজন করার ব্যাপারে দুই বোর্ডই একমত হয়েছে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: