বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৪:৫৪ অপরাহ্ন

প্রথম ম্যাচেই স্বাগতিক অস্ট্রেলিয়াকে গুড়িয়ে দিল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২২ অক্টোবর, ২০২২
প্রথম ম্যাচেই স্বাগতিক অস্ট্রেলিয়াকে গুড়িয়ে দিল নিউজিল্যান্ড

ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই বড় ব্যবধানে হেরে গেল টি-টোয়েন্টির বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সিডনিতে অনুষ্ঠিত ম্যাচে নিউজিল্যান্ডের কাছে তারা ৮৯ রানের বড় ব্যবধানে পরাজিত হয়েছে। বোলিং ব্যর্থতার পর ব্যাট হাতে অজিরা সুবিধা করতে পারেনি। কিউইদের আগুন ঝরা বোলিংয়ে তারা থেমেছে মাত্র ১১১ রানে।

রান তাড়ায় নেমেই কিউই বোলিং তোপে বিপদে পড়ে যায় বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। বল হাতে ভয়ংকর হয়ে ওঠেন পেস তারকা টিম সাউদি আর বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনার। তাদের দাপুটে বোলিংয়ে দলীয় ৫ রানে প্রথম উইকেট পতনের পর ৩৪ রানে নেই তিনটি! ডেভিড ওয়ার্নার (৫), অধিনায়ক অ্যারন ফিঞ্চ (১৩), মিচেল মার্শ (১৬), স্টয়নিস (২০) আর টিম ডেভিড ১৪ বলে ৭ রান করে আউট হলে ৬৮ রানে অজিদের ইনিংসের অর্ধেক শেষ হয়। চারে নামা গ্লেন ম্যাক্সওয়েল চেষ্টা করে যাচ্ছিলেন।

কিন্তু ইশ সোধির শিকার হয়ে তার ইনিংস থামে ২০ বলে ২৮ রানে। আর কেউই রুখে দাঁড়াতে পারেননি। পেস তারকা প্যাট কামিন্স ১৮ বলে ২১ রান করে পরাজয়ের ব্যবধান কমান। ১৭.১ ওভারে মাত্র ১১১ রানে অল-আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ড পায় ৮৯ রানের বিশাল জয়। মাত্র ৬ রানে ৩ উইকেট নেন টিম সাউদি। আর স্যান্টনার ৩ উইকেট নেন ৩১ রানে। আরেক পেসার ট্রেন্ট বোল্ট নেন ২৪ রানে ২ উইকেট। ১টি করে উইকেট পেয়েছেন ফার্গুসন আর সোধি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে স্বাগতিকদের ২০১ রানের বড় লক্ষ্য ছুড়ে দেয় নিউজিল্যান্ড। ওপেনার ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে নিউজিল্যান্ডকে ঝোড়ো সূচনা এনে দেন। ৩.৫ ওভারেই উদ্বোধনী জুটিতে এসে যায় পঞ্চাশ রান। মাত্র ১৬ বলে ৪২ করা অ্যালানের বিদায়ে ভাঙে ৫৬ রানের উদ্বোধনী জুটি। শিকারী জস হ্যাজেলউড।

এরপর কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ২৩ বলে ২৩, গ্লেন ফিলিপস ১২ রানে আউট হন। একপ্রান্ত আগলে রাখা কনওয়ের ব্যাট থেকে আসে ৫৮ বলে ২টি ছক্কা ও ৭টি চারে অপরাজিত ৯২ রানের দুর্দান্ত ইনিংস। শেষ দিকে ১৩ বলে ২ ছক্কায় ২৬ রান করেন জিমি নিশাম। হ্যাজেলউড নিয়েছেন ২ উইকেট, অ্যাডাম জাম্পা নিয়েছেন ১টি।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: